রাজশাহী,,

চাঁপাইনবাবগঞ্জে ৪০০ গ্রাম গানপাউডারসহ জেএমবির দুই সদস্য গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর ম্যালকারপাড়া এলাকার একটি বাড়িতে গত শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে ৪০০ গ্রাম গানপাউডার ও বেশকিছু জিহাদি বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রামচন্দ্রপুর ম্যালকারপাড়ার রুহুল আমিনের ছেলে জহিদ ওরফে রিপন (৩৩) ও চাঁপাইনবাবগঞ্জ শহরের মসজিদপাড়া মহল্লার শের মোহাম্মদের ছেলে মোঃ সাদ্দাম হোসেন(২৭)। গ্রেফতারকৃতদের মধ্যে জাহিদ বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সদস্য (সৈনিক) বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

আজ রবিবার বিকেল সাড়ে ৪টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের এক প্রেস বিফ্রিংয়ে সহকারি পুলিশ সুপার (হেডকোয়াটার) আব্দুল হাই জানান, রামচন্দ্রপুর ম্যালকারপাড়া এলাকায় জাহিদের বাড়িতে জেএমবির সদস্যরা সমবেত হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল শনিবার রাত আড়াইটার দিকে সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৭/৮ জন পালিয়ে গেলেও জেএমবির দুই সদস্য জাহিদ ও সাদ্দামকে গ্রেফতার করে পুলিশ। এসময় ওই বাড়ি থেকে ৪০০ গ্রাম গানপাউডারসহ ১২টি জিহাদি বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত জাহিদ সেনাবাহিনীর সৈনিক পদ থেকে আড়াই বছর আগে অব্যাহতি নেয়।

গ্রেফতারকৃতদের উদ্ধৃতি দিয়ে সহকারি পুলিশ সুপার আব্দুল হাই আরো জানান, জেএমবির ভারতীয় দুই সদস্য আরিফ ও মহসিনের মদদে গ্রেফতারকৃতরা সংগঠনের পুরাতন সদস্যদের সমন্বয়ে একটি টিম গঠন করে চাঁপাইনবাবগঞ্জে বড় ধরনের নাশকতা ঘটনোর প্রস্তুতি নিচ্ছিল্। এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা হয়েছে বলে জানান তিনি।

Share

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশক ও সম্পাদক: ড. আবু ইউসুফ সেলিম
ভারপ্রাপ্ত সম্পাদক: নুরে ইসলাম মিলন
বার্তা সম্পাদক : ফাহমিদা আফরীণ
প্রধান প্রতিবেদক: এস.এম.আব্দুল কাজিম

মিয়াপাড়া কেজি স্কুলের উত্তরে, রাজশাহী।
ভারপ্রাপ্ত সম্পাদক : মোবাইল ০১৭১২-৭৮৭৯৮৫
বার্তা কক্ষ:- অফিস ০৭২১-৭৭২৬০৬
মোবাইল:- ০১৭১৯-৯৩২৮৯৯
Email : upochar.news@gmail.com
www.dailyupochar.com
https://www.facebook.com/pg/DailyUpochar

Design & Developed BY