,


আপিল বিভাগের আদেশ অপ্রত্যাশিত: মওদুদ

উপচার ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিতাদেশের সময় বাড়িয়ে আপিল বিভাগ যে আদেশ দিয়েছেন তাকে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ সোমবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের আদেশের পর এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির এ নেতা বলেন, আমরা এমনটি প্রত্যাশা করিনি, ভাবিওনি। এটি অন্তর্বর্তী আদেশের বিরুদ্ধে করা লিভ আদালত গ্রহণ করবেন, এ ঘটনা নজিরবিহীন। আমরা আইনি লড়াই ও রাজপথে লড়াই চালিয়ে যাব।

বিএনপি নেত্রীর আরেক আইনজীবী জয়নুল আবেদীনও আপিল বিভাগের দেয়া আদেশকে নজিরবিহীন বলে দাবি করেছেন। তিনি বলেন, আদালত জামিন স্থগিতের কোনো কারণ উল্লেখ করেননি। এটি নজিরবিহীন আদেশ। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছেন আপিল বিভাগ। আগামী ৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছেন আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের আপিলের সারসংক্ষেপ জমা দিতে বলেছেন আদালত।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এর পর থেকেই খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar