,


অলরাউন্ডার হয়ে উঠতে চান তাসকিন

ক্রীড়া ডেস্ক: ব্যাটিং ব্যর্থতার মূল দায় টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানদেরই। তবে লোয়ার অর্ডারে নিজেদের ভূমিকা নিয়েও খুব সন্তুষ্ট নন তাসকিন আহমেদ। লোয়ার অর্ডার থেকে রান জোগান দেয়ার তাগিদের কথা জানালেন এই পেসার। শোনালেন নিজের একটি স্বপ্নের কথাও। ভবিষ্যতে হয়ে উঠতে চান বোলিং অলরাউন্ডার।

তাসকিনের বোলিং নিয়ে প্রশ্ন আছে এখনও। তার সেরা ছন্দে ফেরার অপেক্ষায় দল। বৃহস্পতিবার ভারতের বিপক্ষে প্রথম দুই ওভারেও ছিলেন খরুচে। এরপরও হঠাৎ তার ব্যাটিং নিয়ে আলোচনার মূল কারণ ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচ। মূল ব্যাটসম্যানদের ব্যর্থতার ম্যাচে লোয়ার অর্ডার থেকে মেলেনি সমর্থন। উইকেটে যাওয়া শেষ চার ব্যাটসম্যান মিলে ১৬ বলে করেছেন ১২।

লোয়ার অর্ডারদের নিয়ে দুর্ভাবনা বাংলাদেশের দীর্ঘদিনের। কিছুদিন আগে লোয়ার অর্ডারদের জন্যই আনা হয়েছিল অস্ট্রেলিয়ান ব্যাটিং উপদেষ্টা মার্ক ও’নিলকে। দলের অনুশীলনেও যথেষ্ট গুরুত্ব দেয়া হয় লোয়ার অর্ডারদের। তাসকিন শুধু দলের অনুশীলনকেই যথেষ্ট মনে করছেন না। শোনালেন বাড়তি অনুশীলনের তাগিদ। জানালেন নিজের লক্ষ্যের কথাও, ‘সত্যি কথা বলতে, নিজেরও ইচ্ছাশক্তি থাকতে হবে। আমাদের অনেক কাজ করানো

হয়। লোয়ার অর্ডারদের ব্যাটিং অনুশীলন করানো হয়। তবে উন্নতি করতে হলে নিজে থেকেও একটু বাড়তি ট্রেনিং দরকার। আমরা যেটা মাঝেমধ্যে করি। আরও বেশি প্রয়োজন। নিজেদের থেকে ইচ্ছাটা আসতে হবে। বিশ্ব ক্রিকেটে প্রতিটি দলের বোলাররাই ভালো ব্যাট করে। আমার বিশ্বাস, হবে একদিন। আমারও ইচ্ছা ভবিষ্যতে একজন বোলিং অলরাউন্ডার হয়ে ওঠার।’ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar