,


মোহনপুর পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

 

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলা জাহানাবাদ ইউনিয়নের নওনগর মৌজায় এক মৎস্য চাষীর লীজকৃত পুকুরে রাতে দৃষ্কতকারীরা বিষ দিয়ে একটি পুকরের মাছ নিধন করেছে। এ বিষয়ে ধামিন পাকুড়িয়া গ্রামের মৃত আব্দুল হকের ছেলে বুলবুল আহম্মেদ উজ্জ্বল বাদী হয়ে মোহনপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ক্ষতিগ্রস্থ ব্যক্তির পরিবার. ও থানায় অভিযোগ সূত্রে জানাগেছে, ৪ বছর হতে নওগর মৌজায় উজ্জ্বল হোসেন, জাহাঙ্গীর আলম নওনগর বিন্নাপুকুর নামক স্থানে লোহার কুড়ি একটি পুকুর লীজ নিয়ে দীর্ঘদিন থেকে মাছ চাষ করে আসিতেছে। পূর্ব শত্রুতার জের ধরে গত ২০ শে ফেব্রুয়ারী রাতের কোন এক সময় দুষ্কৃতকারীরা পুকুরে বিষ ঢেলে দেয় । গত ২১ শে ফেব্রুয়ারী বুধবার স্থানীয় লোকজনের খবর পেয়ে উজ্জ্বল হোসেন পুকরে যান।

তিনি বলেন বিষ ঢেলে দেওয়া কারণে বেশিভাগ মাছ পঁচে গেছে। উক্ত পুকরে রুই, কাতলা, সিলভার, জাপানী, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২৫ মণ মাছ নিধন করে। লীজকৃত পুকুর মালিক উজ্জ্বল হোসেনদ্বয় অভিযোগে উল্লেখ করেন শত্রুতার জেরে বিষ প্রয়োগে তার আনুমানিক ২ লক্ষ ৫০ হাজার ক্ষতিসাধন করা হয়।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) এসএম আবুল কাশেম আজাদের সাথে যোগাযোগ করা হলে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮