রাজশাহী,,

আর কোনো বই না পড়লেও ‘ব্রাজিল’ বইটি পড়ব: মাশরাফি

ক্রীড়া ডেস্ক: ক্রিকেট নিয়ে স্বপ্ন দেখা। ক্রিকেটেই ধ্যানজ্ঞান। যে কারণে বই পড়ার তেমন সময় হয়ে ওঠেও না, আবার পড়াও হয় না। তবে ‘ব্রাজিল’ নিয়ে যেহেতু বই লেখা, তাছাড়া বইটি যেহেতু সাইদ ভাই (সাইদ জামান) লিখেছেন অবশ্যই পড়ব। কালের কণ্ঠ পত্রিকার ক্রীড়া সম্পাদকের লেখা ‘ব্রাজিল’ বইয়ের মোড়ক উন্মোচনে গিয়ে এভাবেই বলছেন মাশরাফি বিন মুর্তজা।

দুই যুগেরও বেশি সময় ধরে ক্রীড়া প্রতিবেদক হিসেবে কাজ করে যাচ্ছেন সাইদ জামান। ব্রাজিলে ফুটবল বিশ্বকাপ কাভার করতে গিয়ে, সে দেশের খেলাধুলা, ব্রাজিলের ইতিহাস, ঐতিহ্য এবং দর্শনীয় বিভিন্ন বিষয় নিয়ে নিজের ক্যারিয়ারের প্রথম কোনো বই লিখেছেন সাইদ জামান।

সিনিয়র এই ক্রীড়া সম্পাদকের বইটি এখনও বাজারে আসেনি। হয়তো বৃহস্পতিবার প্রকাশ পাবে। তার আগে বুধবার রাজধানীর একটি হোটেলে বইটির মোড়ক উন্মোচন করা হয়। সাইদ জামানের লেখা ‘ব্রাজিল’ বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের সব ক্রিকেটার।

সাইদ জামানের লেখা ‘ব্রাজিল’ বইটির প্রসঙ্গে দেশের অন্যতম সেরা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা বলেন, আমার আসলে বই পড়ার তেমন সময় হয় না। খেলাধুলা বিষয়ক কোনো কিছু থাকলে টুকটাক পড়ি। বই পড়ার অভ্যাস নেই বললেই চলে। তবে ব্রাজিল নিয়ে লেখা বইটি সম্পর্কে লেখকের সঙ্গে আমার কথা হয়েছে, বইটিতে ব্রাজিলের ফুটবল এবং ক্রিকেট ছাড়াও সে দেশের বিভিন্ন বিষয় নিয়ে লেখা আছে। আমি আর কোনো বই না পড়লেও ‘ব্রাজিল’ নিয়ে লেখা বইটি পড়ব। আমার বিশ্বাস পাঠকের কাছে ভালো লাগবে।

বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল ‘ব্রাজিল’ বই নিয়ে বলেন, আমরা ফুটবলের কারণেই ব্রাজিলকে জানি। কিন্তু ফুটবল ছাড়াও যে ব্রাজিলের আরও অনেক জিনিস জানার আছে তা আমরা এই বইয়ের মাধ্যমে জানার সুযোগ পাব। আমাদের প্রত্যেকের উচিত ‘ব্রাজিল’ নিয়ে লেখা বইটি পড়া। সঅনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান, ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরীসহ বিভিন্ন পত্রিকার ক্রীড়া সম্পাদক, সিনিয়র ক্রীড়া প্রতিবেদক এবং ক্রিকেট অনুরাগীরা।

Share

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশক ও সম্পাদক: ড. আবু ইউসুফ সেলিম
ভারপ্রাপ্ত সম্পাদক: নুরে ইসলাম মিলন
বার্তা সম্পাদক : ফাহমিদা আফরীণ
প্রধান প্রতিবেদক: এস.এম.আব্দুল কাজিম

মিয়াপাড়া কেজি স্কুলের উত্তরে, রাজশাহী।
ভারপ্রাপ্ত সম্পাদক : মোবাইল ০১৭১২-৭৮৭৯৮৫
বার্তা কক্ষ:- অফিস ০৭২১-৭৭২৬০৬
মোবাইল:- ০১৭১৯-৯৩২৮৯৯
Email : upochar.news@gmail.com
www.dailyupochar.com
https://www.facebook.com/pg/DailyUpochar

Design & Developed BY