রাজশাহী,,

অলিম্পিকের আগে উত্তর কোরিয়ার সামরিক মহড়া, ক্ষেপণাস্ত্র প্রদর্শন

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিক শুরুর মাত্র একদিন আগে সামরিক মহড়া করল উত্তর কোরিয়া। এ মহড়ায় আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রও প্রদর্শন করে দেশটি। শীতকালীন অলিম্পিক নিয়ে উত্তর ও দক্ষিণ কোরিয়ার সম্পর্ক ভালো হওয়ার লক্ষণ দেখা গেছে সম্প্রতি। এ অবস্থায় উত্তর কেরিয়ার নতুন করে সামরিক শক্তি প্রদর্শনকে অনেকেই সমালোচনা করছেন।

গতকাল পিয়ংইয়ংয়ের কিম ইল সাং চত্বরে হংস আকৃতির সেনা ফরমেশনে জমায়েত হয় দেশটির সৈন্যদল। তারপর ট্রাক, আর্টিলারি, ট্যাংক এবং সবশেষে তাদের বিশাল আকৃতির হোয়াসং-১৫ আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রগুলো প্রদর্শন করা হয়। বৃহস্পতিবার পিয়ংইয়ং তাদের সামরিক বাহিনীর ৭০ বছর পূর্তি উপলক্ষে এ সামরিক মহড়ার আয়োজন করে।

এর আগে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিক নিয়ে দুই কোরিয়ার মধ্যে বন্ধুত্বপূর্ণ আলোচনা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় তাদের সর্বোচ্চ আনুষ্ঠানিক নেতা ও কিম জং-উনের বোনসহ একদল খেলোয়াড় পাঠাতে সম্মত হয় পিয়ংইয়ং। এছাড়া দুই কোরিয়া একসঙ্গে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানে অভিন্ন পতাকাতলে সমবেত হওয়ার ব্যাপারেও সম্মত হয়।

২০১৭ সালের এপ্রিলে যেভাবে সামরিক মহড়া সরাসরি রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়েছিল, এবার তেমনটি করা হয়নি। বরং মহড়ার কয়েক ঘণ্টা পর তা টিভিতে সম্প্রচার করা হয়। সামরিক মহড়া উপভোগ করার জন্য দেশটির সর্বোচ্চ নেতা কিম জং-উন ও তার স্ত্রী রি সুল জু তাদের জন্য নির্ধারিত স্থানে বসলে আকাশে আতশবাজি ফাটানো হয়।

Share

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশক ও সম্পাদক: ড. আবু ইউসুফ সেলিম
ভারপ্রাপ্ত সম্পাদক: নুরে ইসলাম মিলন
বার্তা সম্পাদক : ফাহমিদা আফরীণ
প্রধান প্রতিবেদক: এস.এম.আব্দুল কাজিম

মিয়াপাড়া কেজি স্কুলের উত্তরে, রাজশাহী।
ভারপ্রাপ্ত সম্পাদক : মোবাইল ০১৭১২-৭৮৭৯৮৫
বার্তা কক্ষ:- অফিস ০৭২১-৭৭২৬০৬
মোবাইল:- ০১৭১৯-৯৩২৮৯৯
Email : upochar.news@gmail.com
www.dailyupochar.com
https://www.facebook.com/pg/DailyUpochar

Design & Developed BY