রাজশাহী,,

অবকাঠামো উন্নয়নে ২৬ কোটি ডলার দেবে এডিবি

উপচার ডেস্ক: টেকসই অবকাঠামো উন্নয়ন বিশেষ করে সরকারি বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি) পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি খাতে ২৬ কোটি ডলার দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) এক কর্মকর্তা আজ বৃহস্পতিবার এখানে বলেন, আগের মতোই এডিবি দীর্ঘমেয়াদী ঋণ প্রদান করবে এবং বাস্তবায়নকারী সংস্থা ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিডে (আইডিসিওএল) মাধ্যমে বেসরকারি অংশীদারিত্বের খাতে অনুঘটকের ভূমিকা পালন করবে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে এ খাত টেকসই অবদান রেখে আসছে।

এই ঋণদান বিষয়ে ১৯ নভেম্বর শেরেবাংলানগরে ইআরডি’র এনইসি-২ সম্মেলন কক্ষে চুক্তি স্বাক্ষর হবে। ইআরডি সচিব কাজী শফিকুল আজম এবং বাংলাদেশ আবাসিক মিশনে ইআরডি কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাস নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করবেন।

আগের পর্যায়ের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার পর ‘তৃতীয় পাবলিক প্রাইভেট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফ্যাসিলিটি ট্র্যাচ-১’ নামে পিপিপি প্রকল্পগুলোতে অনুঘটকের ভূমিকা পালন করবে এডিবি। এতে সরকারি বাজেট থেকে সরাসরি অর্থায়নের চাপ কমবে।

প্রকল্পের লক্ষ্য গ্রামীণ জনগোষ্ঠী এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সাশ্রয়ী মূল্যে গ্রিড সংযুক্ত করে অথবা অব গ্রিড বিদ্যুৎ সরবরাহ এবং নবায়নযোগ্য জ্বালানি সুবিধার সহায়তা দেয়া।

Share

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশক ও সম্পাদক: ড. আবু ইউসুফ সেলিম
ভারপ্রাপ্ত সম্পাদক: নুরে ইসলাম মিলন
বার্তা সম্পাদক : ফাহমিদা আফরীণ
প্রধান প্রতিবেদক: এস.এম.আব্দুল কাজিম

মিয়াপাড়া কেজি স্কুলের উত্তরে, রাজশাহী।
ভারপ্রাপ্ত সম্পাদক : মোবাইল ০১৭১২-৭৮৭৯৮৫
বার্তা কক্ষ:- অফিস ০৭২১-৭৭২৬০৬
মোবাইল:- ০১৭১৯-৯৩২৮৯৯
Email : upochar.news@gmail.com
www.dailyupochar.com
https://www.facebook.com/pg/DailyUpochar

Design & Developed BY