রাজশাহী,,

কিশোর-কিশোরীদের বেকারি প্রশিক্ষণ কোর্স এর শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: ফাউন্ডেশন ফর উইমেন এ্যান্ড চাইল্ড এ্যাসিসট্যান্স (এফডব্লিউসিএ) এর ‘আনন্দধারা -২’ বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) কিশোর-কিশোরীদের বেকারি প্রশিক্ষণ কোর্স এর শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১২টার দিকে সংস্থার ট্রাস্টি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় তিনি সংস্থা পরিচালিত ‘আনন্দধারা -২’ এক অনারম্বর অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাজশাহীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আমাদের সংস্থা ২০০৫ সাল থেকে কাজ করে যাচ্ছে। আমি অত্যন্ত ভাগ্যবান যে, আমার পুরো পরিবার এইসব শিশুদের সাথে কাজে সম্পৃক্ত। আমাদের সংস্থা এরই মধ্যে একটার পর একটা স্বপ্ন বাস্তবায়ন করে চলেছে। বিশেষ চাহিদা সম্পন্ন কিশোর-কিশোরীদের জন্য এই প্রশিক্ষণ সেই সব স্বপ্নেরই একটি অংশ।তিনি বলেন, আমাদের র্দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে এসব প্রশিক্ষণ ফলদায়ক হবে বলে বিশ্বাস করি। আমরা ইতোমধ্যে চিন্তা করেছি যে এইসব কিশোর-কিশোরীদের প্রশিক্ষণ শেষে তাদের তৈরী খাদ্যদ্রব্য বাজারে বিক্রি করার উদ্যোগ গ্রহণ করব। খুব শিঘ্রই আমরা আমাদের নিজস্ব ক্যাম্পাসে কার্যক্রম শুরু করার কর্মসূচী হাতে নেব। আশা করছি এই স্বপ্নও আমাদের বাস্তব হবে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশু কিশোর-কিশোরীদের জন্য রাজশাহীতে একটি পূর্ণাঙ্গ পূনর্বাসন কেন্দ্র নির্মাণে আমরা সফল হবো।

সংস্থা পরিচালিত আনন্দধারা-২ এর কার্যালয়ে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করে সংস্থার অন্যতম ট্রাস্টি বিশিষ্ট্য সমাজকর্মী জনাব শাহীন আকতার রেণী। সংস্থার নির্বাহী পরিচালক ওয়াহিদা খানমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন নেদারল্যান্ড থেকে আগত আন্তর্জাতিক প্রশিক্ষক মি: হ্যারি। পাম -নেদারল্যান্ড ও মাইডাস বাংলাদেশ’র সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মসূচী চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত।

Share

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশক ও সম্পাদক: ড. আবু ইউসুফ সেলিম
ভারপ্রাপ্ত সম্পাদক: নুরে ইসলাম মিলন
বার্তা সম্পাদক : ফাহমিদা আফরীণ
প্রধান প্রতিবেদক: এস.এম.আব্দুল কাজিম

মিয়াপাড়া কেজি স্কুলের উত্তরে, রাজশাহী।
ভারপ্রাপ্ত সম্পাদক : মোবাইল ০১৭১২-৭৮৭৯৮৫
বার্তা কক্ষ:- অফিস ০৭২১-৭৭২৬০৬
মোবাইল:- ০১৭১৯-৯৩২৮৯৯
Email : upochar.news@gmail.com
www.dailyupochar.com
https://www.facebook.com/pg/DailyUpochar

Design & Developed BY