,


সাপাহারে অর্থনৈতিক অঞ্চলের অনুমোদন! নতুন কর্মসংস্থানের দ্বার উম্মোচন

নয়ন বাবু,সাপাহার : নওগাঁর সাপাহারে অর্থনৈতিক অঞ্চলের নীতিগত অনুমোদন দিয়েছেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে করে এলাকার বেকার যুবকদের বেকারত্ব নিরসনে উম্মোচিত হলো কর্মসংস্থানের দ্বার।

অনেক দিন থেকে বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, সাবেক জেলা প্রশাষক মিজানুর রহমান, সাবেক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহাদ পারভেজ বসুনীয়, বর্তমান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, সাবেক সহকারী কমিশনার (ভূমি) সবুর আলী, বর্তমান সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন সহ ভূমি অফিসের সার্ভেয়ার অনেক আগে থেকেই নওগাঁয় একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে নিরলসভাবে কাজ করেছেন।

বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সুযোগ পেলেই বিভিন্ন ফোরামে এ বিষয়ে কথা বলতেন। অর্থনৈতিক জোন প্রতিষ্ঠার বিষয়ে সহযোগিতার কমতি ছিলনা স্থানীয় সংসদ সদস্যদের। এরই ফলশ্রুতিতে এই জোন এর নীতিগত অনুমোদন (০৯ সেপ্টেম্বর) অর্থনৈতিক অঞ্চল প্রকল্পে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছিলেন সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। এ কাজে স্থানীয় জনসাধারণসহ সবার সহযোগিতা প্রয়োজন। একই সঙ্গে এসব অর্থনৈতিক অঞ্চলে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সাপাহার উপজেলাবাসী এই অর্থনৈতিক জোন অনুমোদন হওয়ার কথা শুনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপিকে প্রানঢালা অভিনন্দন শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী সাপাহারে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে নীতিগত অনুমোদনের বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, সাপাহার এলাকায় ২৫৪.১৫ একরজমির উপর এই অর্থনৈতিক অঞ্চলটি গড়ে উঠবে। এরইমধ্যে সেখানে জমি বন্দোবস্ত ও অধিগ্রহণ করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসনিক দপ্তর থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান এতে করে এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও জানান ইউএনও কল্যাণ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১