,


সরকারের অর্জন ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’

উপচার ডেস্ক : দেশের দুর্নীতি, সামাজিক অপরাধ, ঘুষ, ব্যাংকিং খাতে নৈরাজ্য ও ঋণখেলাপি বন্ধে আসন্ন বাজেটে সুস্পষ্ট অঙ্গীকার চেয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, এসব ব্যাপারে বাজেটে অর্থমন্ত্রীকে সুস্পষ্ট পদক্ষেপ নিতে হবে। দুর্নীতি, ঘুষের কারণে সরকারের সকল অর্জন ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’ অবস্থার শিকার হবে। শনিবার (১১ মে) রাজধানীতে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

কমরেড রাশেদ খান মেনন বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত এ সরকারের অনেক অর্জন রয়েছে। সরকারের এ অর্জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একার পক্ষে ধরে রাখা সম্ভব নয়। এ বিষয়ে ক্ষমতাসীন দল ও সরকারকে দৃঢ় অঙ্গীকার করতে হবে। না হলে সরকারের অর্জনগুলো নষ্ট হয়ে যাবে। একইভাবে জঙ্গিবাদ-সন্ত্রাসের অর্থায়ন বন্ধে ব্যবস্থা নিতে হবে।

মেনন অন্য একটি বিবৃতিতে বলেন, দেশজুড়ে আন্দোলন করছে পাটকল শ্রমিকরা। বকেয়া সপ্তাহ পাওনাসহ ৯ দফা দাবিতে তারা আন্দোলন করছে। চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, নরসিংদী, ঢাকার বাওয়ানী ও করিম জুট মিলের শ্রমিকরা রাজপথে নেমেছে। তাদের দাবি দীর্ঘদিনের। পাটকল করপোরেশন গত ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বকেয়া সপ্তাহ পরিশোধ এবং মজুরি কমিশনের সুপারিশ বাস্তবায়নের অঙ্গীকার করে। এরই মধ্যে বকেয়া সপ্তাহের পরিমাণ বেড়ে ১২ সপ্তাহে উন্নীত হয়েছে। এরপরও কোনো প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি। এ পরিস্থিতিতে প্রথম রমজান থেকে আবারও রাস্তায় পাটকল শ্রমিকরা। কিন্তু এ বিষয়ে প্রতিকারের কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না।

সভায় মহানগর পার্টির সভাপতি আবুল হোসাইন সভাপতিত্ব করেন। বক্তৃতা দেন- মহানগর পার্টির সাধারণ সম্পাদক কিশোর রায়, বেনজির আহমেদ, মুর্শিদা আখতার, আনোয়ারুল ইসলাম, শাহানা ফেরদৌসী ও জাহাঙ্গীর আলম, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১