,


শাহরুখ খানকে ‘ভুয়া মুসলিম’ আখ্যায়িত!

বিনোদন ডেস্ক : গণেশ পুজা থেকে ঈদ, দিওয়ালি থেকে রমজান সব ধর্মীয় অনুষ্ঠানই শ্রদ্ধার সাথে পরিবারের সঙ্গে পালন করে থাকেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তবে নিজ ধর্মের অনুষ্ঠান গুলো করে প্রশংসা পেলেও অন্য ধর্মের উৎসব পালন করতে গেলেই বিপাকে পড়তে হয় তাকে। কিছু দিন আগে গণেশ পূজা করার জন্যও তাকে সোস্যাল মিডিয়ায় সমালোচিত হতে হয়েছিলো।

বাদশাহ বিতর্কে জড়ালেন আবারও। সম্প্রতি কালীপূজা বা দীপাবলি উদযাপন করে কপালে তিলক দেয়ায় এক হাত নিলেন নিটিজেনরা। এমনকি তাকে এবার ‘ভুয়া’ মুসলিম হিসেবে আখ্যায়িত করেছেন অনেকে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, গত শনিবার দিল্লিতে ছিলেন শাহরুখ খান। ছোট ছেলে আব্রামকে নিয়ে সেখানকার একাধিক দীপাবলি অনুষ্ঠানে গেছেন তিনি। পড়ে মু্ম্বাই ফিরেও পরিবারের সঙ্গে দীপাবলি উদযাপন করেন ‘বলিউড বাদশাহ’।

পরে কপালে তিলক পরে স্ত্রী গৌরী খান ও ছেলে আব্রাম খানের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন শাহরুখ। এরপরই ছবিটি নিয়ে শুরু হয় জোর সমালোচনা।

ছবির পোস্টের পর নিচে অনেকেই কমেন্টসে শাহরুখকে ‘ভুয়া মুসলিম’ বলে তিরস্কার করেন। তার অনেক অনুরাগী ঘটনাটিকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন। কেউ কেউ আবার বলেছেন, মুসলিম হওয়া সত্ত্বেও শাহরুখ কেন দীপাবলি উদযাপন করেছেন? মুসলিম হয়েও তিনি হিন্দুদের নিয়ম রীতি পালন করছেন। এর জন্য তার লজ্জা পাওয়া উচিত।

তবে শাহরুখের পক্ষেও অনেকেই দাঁড়িয়েছেন, তার মধ্যে অন্যতম বলিউড অভিনেত্রী শাবানা আজমী। শাবানা আজমী এক টুইটে বলেন, ‘ইসলাম ধর্ম এত সংকীর্ণ নয় যে ভারতীয় সংস্কৃতি পালন করা যাবে না বা পালন করলে হুমকির মুখোমুখি হতে হবে।’

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০