,


লোক নাট্যদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সুজেয় শ্যামকে সম্মাননা

বিনোদন ডেস্ক: দেশের অন্যতম প্রধান সংগঠন লোক নাট্যদল। দলটির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিজস্ব চলতি প্রযোজনাগুলো নিয়ে নাট্যমেলার আয়োজন করা হয়েছে। ৪ দিনব্যাপি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা সুজেয় শ্যামকে সম্মাননা প্রদান করা হবে।

আগামী ৬ জুলাই সন্ধ্যে ৬টায় বেইলি রোডের মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাট্যমেলার উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সেক্রেটারী জেনারেল নাট্যজন দেবপ্রসাদ দেবনাথ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন লোক নাট্যদলের উপদেষ্টা মোহিনী মোহন চক্রবর্ত্তী। অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনা ও আলোচনা শেষে সন্ধে ৭টায় কামরুন নূর চৌধুরী নির্দেশিত রবীন্দ্রনাথ ঠাকুরের নাটক ‘বৈকুন্ঠের খাতা’ মঞ্চস্থ হবে।

নাট্যমেলার দ্বিতীয় দিন ৭ জুলাই সন্ধ্যা ৭টায় মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চস্থ হবে দলের প্রযোজনায় ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নাটক ‘সোনাই মাধব’। এটি নির্দেশনা দিয়েছেন ইউজিন ভিনসেন্ট গমেজ। ৮ জুলাই সন্ধ্যা ৭টায় মহিলা সমিতি মিলনায়তনে মলিয়ের গল্প অবলম্বনে তারিক আনাম খানের রূপান্তরে ও কামরুন নূর চৌধুরীর নির্দেশনায় ‘কঞ্জুস’। ১১ জুলাই সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে উৎপল দত্তের রচনায় ও ড. প্রণবানন্দ চক্রবর্ত্তীর নির্দেশনায় ‘ঠিকানা’।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০