,


রাবি বাংলা বিভাগের অ্যালামনাই সম্মিলন আগামী বৃহস্পতিবার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের দুইদিনব্যাপী অ্যলামনাই সম্মিলন অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতি ও শুক্রবার। আজ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানের প্রথম দিন সকাল ৯ টায় জাতীয় সংগীত পরিবেশনের সাথে পতাকা উত্তোলন, অ্যালামনাই সংগীত পরিবেশন ও পায়রা উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যপক ড. আব্দুল খালেক। এরপর অনুষ্ঠিত হবে আনন্দ শোভযাত্রা ও বিভাগের সামনে আনন্দ সম্মিলন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

এদিন শিক্ষার্থীদের মাঝে অধ্যাপক ড. মাজহারুল ইসলাম কলাবিদ পুরস্কার, মোল্লাহ এবাদত হোসেন গবেষণা সাহিত্য স্মৃতি পদক, কবি মোস্তাক দাউদী লিটল ম্যাগাজিন পুরস্কার, নাট্য বিষয়ে কৃতিত্বের জন্য নাট্যশিল্পী আজিজুর রহমান স্মৃতি পুরস্কার, কবিতা গল্প ও সৃজনশীল লেখালেখির জন্য শাহিদা পারভীন স্মৃতি পদক ও স্নাতক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হবে।

এরপর দুপুর আড়াইটা থেকে পাঁচটা পর্যন্ত সাধারণ সম্পাদক ও কোষাধক্ষ্যের প্রতিবেদন পেশ, অ্যালামনাই এর বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা, প্রতিবেদনের ওপর সদস্যদের মুক্ত আলোচনা ও সিদ্ধান্তগ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে সকাল নয়টায়। এদিন অ্যালামনাই’র কার্যকরী অধিবেশন, মনোনয়নপত্রের ফরম জমা কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া ও ফলাফল প্রদান করা হবে। দুই দিনব্যাপী এ অনুষ্ঠানে আরো থাকবে কবিতা পাঠ, আবৃত্তি, নাচ, নাটক, মুক্ত আলোচনা, স্মৃতিচারণ ও উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রসহ নানামুখী আয়োজন।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০