,


রাবি ছাত্রলীগের লিচু চুরির মামলার প্রতিবাদে মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ ছয় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজি ও লিচু চুরির মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন করেছে রাবি শাখা ছাত্রলীগ। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন করেন নেতাকর্মীরা। গত ১৫ মে বাদী পক্ষের আইনজীবী মিজানুর রহমানের কাছে এ মামলা দায়ের করা হয়। এই মামলায় অন্যতম আসামী রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- রাবি ছাত্রলীগের সহ সভাপতি সাদ্দাম হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ আন্তজার্তক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী ও কর্মী মেহেদী হাসান বিজয়।

এছাড়াও ক্যাম্পাসের বহিরাগত ছাত্রলীগ কর্মী আকাশ নামের একজনকেও এই মামলায় আসামী করা হয়েছে। ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির হোসেন এর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন রাবি ছাত্রলীগের সহ- সভাপতি কাজী লিংকন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহা- হিল গালিবসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

মানববন্ধনে নেতারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা-কর্মীর নামে উদ্দেশ্য-প্রণোদিতভাবে ভিত্তিহীন, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। রাবি ছাত্রলীগ সবসময় ন্যায়ের পক্ষে থেকে কাজ করে যাচ্ছে।

ক্যাম্পাসে বিভিন্ন সময় অস্থিতিশীল করার জন্য যারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তাদের অন্যতম একটা অংশ মিথ্যা মামলা দায়ের কারীরা। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীরা এই মামলার সুষ্ঠু তদন্ত করার আহবান জানান।
প্রসঙ্গত, গত ৭ মে বিশ্ববিদ্যালয়ের একটি বাগানে লিচু পাড়তে যায় রাবি ছাত্রলীগের কিছু নেতাকর্মী। এসময় প্রহরীদের মারধরের শিকার হয় এই মামলার আসামী ও ছাত্রলীগ নেতা মাহমুদুর রহমান কানন ও মেহেদী হাসান আশিক। প্রহরীদের মারে এই দুই নেতার হাত ও পা ভেঙ্গে যায়। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১