,


রাবি উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের নিন্দা আওয়ামী কর্মকর্তা পরিষদের

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান-এর বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র ও হয়রানিমূলক লিগ্যাল নোটিশ প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী কর্মকর্তা পরিষদ। মঙ্গলবার সংগঠনের সভাপতি মো. রাব্বেল হোসেন এবং সাধারণ সম্পাদক হাসিন আহম্মদ খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে জানানো হয়, ‘অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমান উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এর নেতৃত্বাধীন প্রশাসন রাজশাহী বিশ্ববিদ্যালয়কে অনেক ভালো চালাচ্ছেন। মহামান্য রাষ্ট্রপতি তাঁকে যোগ্য মনে করেই এখানে দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্বভার অর্পন করেছেন। তিনি ২০০৭ সালে বাংলাদেশে গণতন্ত্রের দুঃসময়ে কারা নির্যাতনভোগী একজন বুদ্ধিজীবী এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তাঁর বিরুদ্ধে যে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে, সেটি মহামান্য রাষ্ট্রপতির আদেশের সুস্পষ্ট লঙ্ঘন বলে সর্বসম্মত মতামত দিয়েছেন সভায় উপস্থিত আওয়ামী কর্মকর্তা পরিষদের সদস্যগণ। তাই আওয়ামী কর্মকর্তা পরিষদ রাবি শাখা উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের পাশে অতন্দ্র প্রহরীর ন্যায় অবস্থান করবেন।

গত ২৭ মে সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত আওয়ামী কর্মকর্তা পরিষদের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী কর্মকর্তা পরিষদের সহ-সভাপতি মো. মোক্তাদির হোসেন রাহী ও সেলিনা খান সাথী, যুগ্ম সম্পাদক সৈয়দ মিশফাক আলী, সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন এবং সদস্যদের মধ্যে ড. মো. গোলাম মোস্তফা, কামরুল বাহার আরিফ, মো. সিরাজুল ইসলাম সিরাজ, মো. আব্দুল কাদের, ডা. রাজু আহমেদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো. রফিকুল ইসলাম, আইন সম্পাদক মো. মিন্টু জোয়ার্দ্দার হাবিব, দপ্তর সম্পাদক মো. মোকলেছুর রহমান ও প্রচার সম্পাদক মো. রুহুল আমীন প্রমুখ বক্তব্য দেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০