,


রাবি উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (২২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজের’ ব্যানারে এ কর্মসূচি আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী মতিউর রহমান মর্তুজার সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন শহীদ সোহরওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রবিউল ইসলাম, চারুকলা অনুষদের সহযোগি অধ্যাপক ড. হুমায়ুন কবীর, ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মো. গোলাম সারওয়ার, আইন বিভাগের সহকারি অধ্যাপক মো. শিবলী ইসলাম।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, রাবি শাখার সহ-সভাপতি শাহিন রানা প্রমূখ। মানববন্ধন সঞ্চালনা করেন রাবি শাখা ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি রবিউল সরকার রুবেল।

বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের নেতৃত্বে ১/১১ এর সংকটময় মুহূর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন গড়ে উঠেছিল। এজন্য তাঁকে মামলা, জেল-জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছিল। অথচ আওয়ামী লীগ নামধারী একটি পক্ষ স্বার্থের কারণে উপাচার্যের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা করছে।

তারা বলেন, যারা অপচেষ্টায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিচ্ছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিক সমাজ চক্রান্তকারীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০