,


রাজশাহীতে স্যাট আইটি’র ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

অমি আহম্মেদ : “শিক্ষা নিয়ে বানিজ্য নয়, আসুন শিক্ষা বানিজ্য কে না বলি” এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে স্যাট আইটির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় নগরীর তালাইমারীর মানিক মিয়া রোডে ব্রাঞ্চ কার্যালয়ে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্যাট আইটির ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শিমুল হোসেন, স্যাট আইটির প্রতিষ্ঠাতা জনাব মোঃ আজিজুর রহমান, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সামাদ, ফাউন্ডিং মেম্বার মোঃ মতিউর রহমান।

এদিন সকালে স্যাট আইটিতে কর্মরত সদস্যবৃন্দ অতিথিদের ফুল দিয়ে বরণ ও আসন গ্রহনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। এবং বিকেলে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

স্যাটের সিনিয়র ডিজাইনার ও ডেভেলপাররা বলেন, বর্তমানে আমাদের একটি পূর্ণাঙ্গ টিম আছে। আমরা যেকোনো ধরনের ডিজাইন এবং যেকোনো ধরণের ওয়েব এপ্লিকেশন/সফটওয়্যার অনায়াসে তৈরী করে দিতে পারি, এটা আমাদের গর্ব।

অধিকাংশ ডিজাইনার ও ডেভেলপার স্বীকৃতি দেয় যে, আমরা শুরুতে শূন্য ছিলাম, স্যাট আইটি আমাদেরকে প্রশিক্ষণ দিয়ে স্যাট আইটিতে চাকুরীর যোগ্যতা অর্জনে সক্ষম করে তুলবে। বাস্তবে আমাদেরকে সেই সুযোগ করে দেওয়ার জন্য আমরা স্যাট আইটির প্রতি কৃতজ্ঞ। উল্লেখ্য যে, স্যাট আইটি’র অধিকাংশ ডিজাইনার ও ডেভেলপার এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন।

স্যাট আইটির ফাউন্ডার সকলের কাছে দোয়া চেয়ে জানিয়েছেন। স্যাট আইটি দ্বারা বাংলাদেশের আইটি সেক্টর বিশ্বের দরবারে আরো পরিচিত হবে এবং অর্থনৈতিকভাবে দেশ হবে আরও সমৃদ্ধ।

স্যাট আইটির চেয়ারম্যান আব্দুস সামাদ জানান, পরিশ্রমের বিকল্প কিছুই নেই। তরুন যুবকদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন বাংলাদেশকে তরুনরাই এগিয়ে নিবে, আর তরুনদের হাতিয়ার হচ্ছে আইটি। আমি ৪২ বছরেও আজ নিজেকে যুবক মনে করি, আমি একাই ৩/৪ জনের কাজ করতে পারি। আসুন যুবক বয়সেই পরিশ্রম করি। নিজে সমৃদ্ধ হই দেশকে সমৃদ্ধ করি।

প্রতিষ্ঠাতা জনাব মোঃ আজিজুর রহমান বলেন, শুধু একত্রিত হলেই হবেনা, একত্রিত হয়ে লক্ষ্য বাস্তবায়নের জন্য একটা প্লাটফর্ম প্রয়োজন। আর তাই আমি প্রতিষ্ঠা করেছি আজকের এই স্যাট আইটি।

সবশেষে স্যাট আইটির ব্যবস্থাপনা পরিচালক শিমুল হোসেন বলেন, স্যাট আইটি পরিপূর্ন একটি আইটি প্রতিষ্ঠান। গ্রাহকের চাহিদা অনুযায়ী আমরা শতভাগ সফলতার সাথে সব ধরণের আইটি সেবা দিয়ে আসছি।

উল্লেখ্য,‘স্যাট আইটি’র যাত্রা ২০১৫ সালের ৬ নভেম্বর তরুন উদ্যোক্তা জনাব মোঃ আজিজুর রহমান আজিজের নেতৃত্বে চাঁদপুর থেকে শুরু হয়। এখানে ২০১৫ সালে ৪টি ব্যাচে ২০০ জনকে সম্পূর্ণ বিনামূল্যে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট শেখানো হয়। ২০১৮ সালে রাজশাহীর সীমান্তে অবকাশ কেন্দ্রে ফ্রি সেমিনারের মাধ্যমে রাজশাহীতে স্যাট এর অফিসিয়াল কার্যক্রম শুরু হয়। স্যাট আইটি থেকে সম্পূর্ন বিনামূল্যে প্রশিক্ষণ নিয়ে বর্তমানে অনেকেই ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর মাধ্যমে বৈদেশিক মূদ্রা আয় করে দেশের অর্থনীতিতে অবদান রাখার পাশাপাশি নিজেরা স্বাবলম্বী হয়েছেন।

দেশের বাহিরে থেকে পড়াশুনা করেও বর্তমানে স্যাট আইটিতে ডেভেলপার হিসেবে কর্মরত আছেন মোঃ মামুনুর রাজা। মামুনুর রাজার উক্তি ছিল ‘স্যাট আইটিকে আমি আমার পরিবারের মত পেয়েছি যা অন্য দশটা প্রতিষ্ঠান থেকে স্যাট আইটিকে আলাদা করেছে।’

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১