,


রাজশাহীতে সম্পন্ন হলো “ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০১৯’

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী(৮ নভেম্বর ২০১৯, শুক্রবার): চলতি বছরের তৃতীয় ও রাজশাহীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হল “ড্যান কেক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০১৯”। আজ (শুক্রবার) রাজশাহীর পর্যটন মোটেলে সারাদিনব্যাপী চলে এই আয়োজন। শিক্ষার্থীদের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট চারটি গ্রুপ-এ ভাগ করে আলাদা আলাদা থিম দেওয়া হয়। প্রতিটি গ্রুপ থেকে ৩ জন করে মোট ১২ জন বিজয়ী হয় এবং প্রতি গ্রুপ থেকে একজন করে মোট ৪ জনকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়। প্রতিযোগীতা শেষে মোট ১৬ জন প্রতিযোগিকে পুরষ্কার প্রদান করা হয়।

প্রতিযোগীতার সরঞ্জাম হিসেবে ছিল পেন্সিল, জল রং, এ্যাক্রেলিক এবং ক্রেয়ন (মোম রং),যা ড্যান কেক আগে থেকেই নির্বাচন করে দিয়েছিল। প্রতিযোগীরা নিজ নিজ থিম অনুযায়ী তাদের যাবতীয় সরঞ্জাম নিয়ে ভেন্যুতে হাজির হয় নির্ধারিত সময়ের আগেই। প্রতিযোগিতা শুরু হয় সকাল ৯টা থেকে এবং চলে বিকেলে ৪টা পর্যন্ত। প্রতিযোগিরা রঙ তুলির আঁচড়ে আর মোম রঙের নকশায় তাদের ক্যানভাস রাঙিয়ে তুলে। কেউ এঁকেছে তার ‘প্রিয় ভ্রমণ স্থান’ কোনটি? কোথায়? সেটা দেখতে কেমন?কেউ এঁকেছে মুক্তিযুদ্ধের গল্প। আরও একটি নির্দিষ্ট থিম ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’।তারা তাদের জ্ঞান ও বুদ্ধির প্রয়োগে ভবিষ্যতের বাংলাদেশকে তাদের মত করে উপস্থাপন করে। অতঃপর বিকেল ৫টায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়।

এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী আর্ট কলেজের প্রভাষক, জনাব মোঃ আবদুস সাত্তার, প্রভাষিকা মোছাম্মত নারগিস পারভীন এবং প্রভাষক জনাব মোঃ আশরাফুল হক রিপন। ড্যান ফুডস লিমিটেড-এর এড়িয়া সেলস্ ম্যানেজার জনাব ইব্রাহিম হোসাইন, বিপণন বিভাগের কর্মকর্তা জনাব আশিকুল ইসলাম ভুঁইয়া ড্যান ফুডসের পক্ষ থেকে সেখানে উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার বিশেষ অতিথি, রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষ জনাব মোঃ রেজাউল ইসলাম তাঁর বিশেষ বক্তব্য প্রদান করে শিক্ষার্থীদের উৎসাহিত করেন। একই সাথে জনাব মোঃ রেজাউল ইসলাম ড্যান ফুডস লিমিটেডকে এমন উদ্যোগী কার্যক্রম ও আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।তাঁর মতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এমন একটি কর্মকান্ড, যা শিক্ষার্থীর মানসিক বিকাশেও সাদৃশ্যপূর্ণ ভূমিকা রাখে।

রাজশাহীতে প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্লে গ্রুপ থেকে দশম শ্রেণীর ১৪০০-এরও বেশী শিক্ষার্থী অংশগ্রহণ করে।
উল্লেখ্য, ড্যান ফুডস লিমিটেড ড্যানকেক এ/এস, ডেনমার্ক এবং পান্ডুঘর লিমিটেড-এর একটি যৌথ উদ্যোগ। এর পূর্ণ কার্যক্রম ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। ড্যানকেক প্রথম আগমনেই তার ইউরোপিইয়ান রেসিপির মানসম্মত ও সুস্বাদু স্ন্যাকস- এর মাধ্যমে ভোক্তার মন জয় করতে সক্ষম হয়েছে এবং এখন পর্যন্ত অপরিবর্তিত মান এবং নতুন নতুন সংযোজনের দ্বারা বাংলাদেশের স্ন্যাকস প্রেমীদের ভালোবাসার ব্র্যান্ড হিসেবে গণ্য হয়ে আসছে।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০