,


রাজশাহীতে ময়না-টিয়া উদ্ধার

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বসুয়া এলাকার একটি বাড়ি থেকে ময়না ও টিয়া পাখি উদ্ধার করেছে বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের প্রাণী অপরাধ দমন ইউনিট। আজ বৃহস্পতিবার দুপুরে বসুয়ার নয়ন আলী নামে এক ব্যক্তির বাড়ি থেকে খাঁচায় বন্দী অবস্থায় এ দুটি পাখি উদ্ধার করা হয়।

এ সময় পাখি দুটিকে বন্দী রাখায় তিনি নয়নের স্ত্রী জান্নাতুল ফেরদৌসকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণল আদালত। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জান্নাত আরা তিথি তাকে এ দণ্ড দেন।

বন্য প্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবীর জানান, নয়নের বাড়িতে বিদেশী আরও পাখি ছিল। অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে পাখিগুলোকে ছেড়ে দেয়া হয়। তবে দেশি বলে এ দুটি পাখি তারা ছাড়েনি। কিন্তু এ দুটিসহ আরও বিদেশী পাখি খাচায় বন্দী করে রাখার উপযুক্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড প্রদান করেন।

অভিযানের সময় নয়ন কৌশলে বাড়ি থেকে পালিয়ে যান। তার বাড়ি থেকে উদ্ধার করা পাখি দুটিকে অবমুক্ত করা হবে। অভিযান পরিচালনাকালে সেভ দ্য ন্যাচার অ্যান্ড লাইফ এর পরিচালক মিজানুর রহমানসহ অন্য পাখিপ্রেমিরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১