,


রাজপথে বিএনপির প্রবীণ নেতা কবীর হোসেন

নিজস্ব প্রতিনিধি : খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে হঠাৎ রাজপথে বিএনপির প্রবীণ নেতা ও চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট কবীর হোসেন। দীর্ঘদিন তিনি রাজনীতির মাঠ থেকে দূরে ছিলেন। তবে গত এক বছর ধরে তিনি সক্রিয় হয়েছেন বিএনপির রাজনীতিতে। তবে তাকে রাজপথে দেখা যায়নি। বিএনপি নেতারা জানান, সকাল ১০টার দিকে রাজশাহী মহানগরীর উপশহর এলাকার ৩৭১/৩ নম্বর বাড়ি থেকে বের হয়ে কবীর হোসেন নগরীর পিডিবি মোড়ে আসেন। এরপর মিছিল বের করার চেষ্টা করেন। তবে পুলিশি বাধায় মিছিলটি সেখানেই আটকে যায়। পরে রিকশায় উঠে বসেন তিনি।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিএনপির পার্টি অফিসে যাচ্ছিলেন সাবেক প্রতিমন্ত্রী কবির হোসেন, সাবেক এমপি জাহান পান্না, নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক-১ মামুনুর রশীদ মামুন ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, স্বেচ্ছাসেবক দল নেতা রিজভি এলাহীসহ অনেকে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিএনপি নেতা জানান, এরশাদের আমলে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি ছিলেন রিজভী। ছাত্র রাজনীতির সময় থেকেই রিজভী কবির হোসেনের অনুসারী। বিএনপির রাজনীতিতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তার ছত্রছায়াতেই। ১৯৮৫-৮৬ সালের দিকে রিজভী যখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক তখন কবীর হোসেন রাজশাহীতে বিএনপির দাপুটে নেতা।

 

মালোপাড়া পুলিশ ফাঁরির ইনচার্জ নাসির আহম্মেদ বলেন, খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে নগরীর পিডিবি মোড় থেকে বিএনপির প্রবীণ নেতা ও চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট কবীর হোসেনের নেতৃত্বে একটি মিছির বের করার চেষ্টা করলে তা পুলিশি বাধায় করতে পারেনি। তিনি আরো বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় শহরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইন সবার জন্য সমান। কেউ অাইন ভাঙলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১