,


মোহনপুরে অবৈধভাবে চলছে পুকুর খনন

মোহনপুর প্রতিনিধি : আবারো রাজশাহীর মোহনপুরে শুরু হয়েছে পুকুরখনন। সরকারি নিয়ম-নীতি তোয়াক্কা না করে এক শ্রেনীর মুনাফা লোভী প্রভাবশালীদের ইন্ধনে চলছে অবৈধ পুকুর খননের মহোৎসব। নীচুতো বটেই তিন ফসলি জমিতে চলছে এসব অবৈধ পুকুর খনন। বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও পুকুরখনন রোধ করা যাচ্ছে। এলাকাবাসী পুকুরখননরোধে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন।

এদিকে কৌশলে পুকুর খননকারীরা উচ্চ আদালত থেকে আইনজীবীর মাধ্যমে ফসলি জমির উপর শুধু তদন্তের নির্দেশনা নিয়েই পুকুর খননের কোন আদেশ না থাকলেও উপজেলা প্রশাসনের সহযোগিতায় চলছে পুকুর খননের মহোৎসব। উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের গোরাঙ্গপুর গ্রামের প্রভাবশালী ব্যক্তিদের অবৈধভাবে চলছে পুকুর খনন।

এ বিষয়ে গোরাঙ্গপুর গ্রামের আঃ সালাম, সামাদ, বাবুল, আতাউর মোল্লা, মোস্তাফিজুর, আঃ রশিদ, মাফিজ মোল্লাসহ অর্ধশতাধিক ব্যক্তি বাদী হয়ে জেলা প্রশাসক অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ থেকে জানাগেছে, রাজশাহীর মোহনপুর উপজেলা ঘাসিগ্রাম ইউনিয়নে অবৈধ পুকুর খননে ,শ্যামপুর, গোরাঙ্গপুর, ভীমপাড়া, বিলে পানি নিষ্কাষন না হওয়া জলাবদ্বতা দেখা দিবে। অনুমোদন ছাড়াই ফসলি জমিতে ইচ্ছামতো পুকুর ও ঘের তৈরী করায় একদিকে কমেছে চাষের জমি অন্যদিকে নিষ্কাশন ব্যবস্থা না থাকায় জলাবদ্বতা হয়ে প্রায় ১ শত বিঘা ফসলি জমি অকেজো হওয়ার আশংকা দেখা দিয়েছে।
ভুক্তভোগীরা অবৈধভাবে পুকুর খনন রোধে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের সাথে যোগযোগ করা হলে তিনি জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০