,


মান্দায় সাংবাদিকের সম্পত্তি বেদখল

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় সাংবাদিক সিরাজুল ইসলামের পত্তিক সম্পত্তি জোর পুর্বক ভাবে জবর দখল করে খাচ্ছে তার ছোট চাচা তাছের আলী। গত শুক্রবার বিকালে মোহনপুর উপজেলার কামারপাড়া বাজার এক বৈঠকে বিবাদী পক্ষের লোকজনের টানাহেচড়ার কারনে বিবাদমান বিষয়টির কোন প্রকার সুরাহ করা যাইনি।

সাংবাদিক সিরাজুল ইসলাম রাজশাহী হতে প্রকাশিত অনলাইন পোর্টাল, রাজশাহী নিউজ24 এর বিশেষ প্রতিবেদক সহ বিভিন্ন দৈনিক কে কর্তব্যরত আছেন।
স্থানীয় সুত্রে জানা যায়, গত ০১/০১/৭৫সালে দাতা লহর আলী, স্ত্রী- সুরুতজান, ছেলে- তাছের আলী ও সুলতানকে সমান সমান করে মাউল মৌজার পৌনে ৪২ডেঃ সম্পত্তি একই দলীলে হস্তান্তর করে যায়। পরে ছোট ছেলে তাছের আলী গত ২০০১সালে তার সম্পত্তি হতে ১৬ডেঃ জমি বড় ভাই তছের আলী নিকট বিক্রয় করে দেয়।

তারপর হতে অদ্যগতি পর্যন্ত ক্রয়কৃত সম্পত্তি প্রাপ্রতা সাংবাদিকদের নিকট হইতে ভোগদখল করে যাচ্ছে তার ছোট চাচা। উল্লেখ্য গত ৭৫সালের দলিল মূলে ছোট ছেলে তাছের আলী একই ব্যক্তি দাবি করে দুইটি নামে হস্তান্তর যোগ্য সম্পত্তি জোরপুর্বক ভোগদখল করে আসছে। সাংবাদিকদের প্রাপ্ত সম্পত্তি ক্রয়সহ তার বাবার নামে প্রস্তাবিত খতিয়ানে মান্দা সহকারী কমিশনার (ভূমি) হতে রেকট করা হয়েছে।

প্রস্তাবিত খতিয়ান মূলে সরকারি রাজস্ব (খাজনা) পরিশোধ করে আসছে সাংবাদিকের বাবা। তাছের আলী আইনের তোয়াক্কা না করে মোহনপুর উপজেলার লালইচ গ্রামের কিছু কুচক্র মহল তাকে ইন্দন যুগিয়ে প্রাপ্ত সম্পত্তি হতে আমাদেরকে বঞ্চিত করে আসছে। বৈঠকে তাছের আলীর মোখিক বন্দনা সম্পূর্ণ মিথ্যা বলে প্রমাণিত হয়েছে, উক্ত সভায় ১১নং কালিকা ইউপির নলতৈড় গ্রামের আনছার আলী সভাপিতত্বে বৈঠকের কায্যক্রম শুরু করা হলে কুচক্র মহলের মিথ্যা কথাপোকথনের জন্য বিবাদমান দুইটি পক্ষের মধ্যে কোন প্রকার সুরাহ করতে পারেনি।

বৈঠকে উপস্থিত ছিলেন, ১১নং কালিকাপুর ইউপির যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজামান, ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, আ”লীগ নেতা আবুল কাসেম, হইবর রহমান, আজিবর রহমান, সাইদুর রহমান, আশরাফ, লালইচ গ্রামের বিবাদী তাছের আলী, ছেলে নজরুল , আবেদ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১