,


টাকা না থাকায় বুথগুলোতে নিরাপত্তা কর্মীরাও নেই। ছবি : রনি

বুথে টাকা না থাকায় ভোগান্তির শিকার গ্রাহকরা

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী মহানগরীর এটিএম বুথগুলোতে টাকা না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা। টাকার অভাবে সারতে পারছেন না দৈনন্দিন কাজকর্ম। গত বুধবার থেকে এ সমস্যা সৃষ্টি হলেও কোন ব্যবস্থা নেয়নি ব্যাংক কতৃপক্ষ গুলো। টাকা না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে। গ্রাহকের অভিযোগ, প্রতি বছরই ঈদের টানা ছুটির সময় এটিএম বুথগুলোতে অর্থ সঙ্কট দেখা দেয়। চাহিদা অনুযায়ী এটিএম বুথ থেকে টাকা তুলতে পারেন না গ্রাহকরা। সংশ্লিষ্ট ব্যাংকের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায় না। গ্রাহক সেবা নির্বিঘ্নে করতে আগে থেকেই ঈদের দীর্ঘ ছুটিতে বুথে পর্যাপ্ত টাকা রাখার পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে ব্যাংকগুলোকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক।এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনাও উপেক্ষা করেছে ব্যাংকগুলো।

সরেজমিন ঘুরে রাজশাহীর বেশকিছু সরকারি- বেসরকারি ব্যাংকের এটিএম বুথে ভোগান্তির এসব চিত্র দেখা গেছে। এদিকে দু-একটি বুথে টাকা পাওয়া গেলেও সেখানে অনেক ভিড়। গত বুধবার থেকেই কয়েকটি ব্যাংকের কয়েক লাখ গ্রাহক এ সমস্যায় পড়েছেন। ঝুঁকি এড়াতে এখন অনেকেই পকেটে নগদ টাকার পরিবর্তে এটিএম কার্ড রাখেন।

ভোগান্তিতে পড়া বেশ কয়েকজন গ্রাহক ক্ষোভের সঙ্গে বলেন, বিপদের হাত পা নাই। রাতদিন, যেকোনো সময়ে প্রয়োজনের মুহূর্তে টাকা পাওয়া যাবে, এজন্যই বাড়তি চার্জ দিয়ে এটিএম কার্ড নেয়া। তা যদি না পাই, তাহলে আর কার্ড নিয়ে লাভ কি?

এবিষয়ে খোঁজ নিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে অবস্থিত ব্যাংকের এটিএম বুথগুলো সরেজমিন পরিদর্শনে গেলে অধিকাংশ বুথে দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা টাকা নেই বলে জানান।আবার টাকা না থাকায় বুথগুলোতে নিরাপত্তা কর্মীরাও নেই। আবার দুএকটিতে থাকলেও তারা ঘুমাচ্ছেন।তবে দু-একটি ব্যাংকের বুথে টাকা আছে বলেও নিরাপত্তা কর্মীদের কাছ থেকে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০