,


বাজারে এসেছে এয়ারপডস প্রো

উপচার ডেস্ক : অ্যাপলের নতুন তারহীন এয়ারবাডস ‘এয়ারপডস প্রো’ বাজারে চলে এসেছে। এয়ারবাডসটির নকশা প্রচলিত এয়ারপডসগুলোর মতো হলেও এতে রয়েছে নয়েজ ক্যানসেলিং সুবিধা।

পূর্ববর্তী এয়ারপডসগুলোতে এই সুবিধা না থাকার কারণে অযাচিত অনেক শব্দই গানের সাথে শুনতে পেতেন ব্যবহারকারীরা। এসকল শব্দে বিরক্ত হয়ে তারা প্রায়ই শ্রবণের সহ্যসীমার ক্ষতিকর পর্যায়ে ভলিউম বাড়িয়ে গান শুনতেন।

আশা করা যাচ্ছে, এই সমস্যার সমাধান করবে এয়ারবাডস প্রো। অন্যান্য নয়েজ ক্যানসেলিং হেডফোনের মতোই এই এয়ারবাডসে এক জোড়া মাইক্রোফোন রয়েছে, যা অযাচিত শব্দ শনাক্ত করে তা বাতিল করে দেয়। এছাড়াও এই এয়ারপডস প্রোতে থাকা ইকুয়ালাইজার প্রযুক্তি কানের আকার অনুযায়ী শব্দ বিন্যস্ত করে দেয়।

একবার পূর্ণ চার্জে টানা ৫ ঘণ্টা ও নয়েজ ক্যানসেলিং সুবিধা চালু থাকলে একটানা সাড়ে ৪ ঘণ্টা চলবে অ্যাপলের এই এয়ারপডসটি। তবে সঙ্গে থাকা কেসে ১৮ ঘণ্টার চার্জ সংরক্ষণ করা যাবে।

ঘামপ্রতিরোধী এয়ারবাডসটিতে অ্যাপলের ভয়েস সহকারী সিরি হাতের স্পর্শ ছাড়াই সচল করা যাবে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের বেশ কিছু বাজারে পাওয়া যাচ্ছে এয়ারপডস প্রো এবং এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৯ ডলার।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০