,


বাঘায় নতুন ভোটার হতে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়

বাঘা প্রতিনিধি : নির্বাচন কমিশনের উদ্যোগে রাজশাহীর বাঘা উপজেলায় শুরু হয়েছে ভোটার তালিকা হাল নাগাদের কাজ। আজ মঙ্গলবার আড়ানী পৌরসভা এলাকার আড়ানী মনোমহনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। ভোটার হতে ১৮ বছর বয়স্ক শিক্ষার্থী এবং নতুন ভোটারদের মাঝে লক্ষ্য করা গেছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, চলতি মাসের ২২ তারিখ থেকে সারাদেশে হাল নাগাদ (১৮ বছর বয়স্ক) ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার বাঘা উপজেলার আড়ানী পৌর এলাকায় প্রথম দিন নতুন ভোটার অর্ন্তভুক্তির উদ্বোধন করেন নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। আগামী ১৩ নভেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে। এরপর শুরু হবে বাঘা পৌরসভাসহ ৭টি ইউনিয়নে পর্যায়ক্রমে ভোটার তালিকা হালনাগাদের কাজ।

মঙ্গলবার সকাল ১১টায় আড়ানী পৌরসভা কার্যালয়ের সামনে গিয়ে লক্ষ্য করা গেছে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। যারা ভোটার হওয়ার জন্য এসেছে, তাদের প্রত্যেকের হাতে রয়েছে জন্মসনদসহ শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট এবং পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।

নতুন ভোটার হতে আসা আড়ানী ডিগ্রী কলেজের শিক্ষার্থী তানিয়া হাসান জানান, নির্বাচনের সময় এলে ভোটারদের খুব কদর বাড়ে। বিষয়টি লক্ষ্য করার পর থেকে আমার খুব ভোট দিতে ইচ্ছে করতো। আশা করছি আগামী নির্বাচনে আমি আমার সেই ইচ্ছে পূরণ করতে পারবো। একই ধরণের অনুভূতি ব্যক্ত করেন সবুজ আহাম্মেদ ও রাজিব হোসেন।

ভোটার তালিকা হালনাগাদের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুজ্জামান সাইদ ও প্যানেল মেয়র মোজাম্মেল হক রাজ।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০