,


সর্বশেষ সংবাদ

বাগমারায় মনোনয়ন চান আ.লীগের হাফ ডজন নেতা

বাগমারা প্রতিনিধি : জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই রাজশাহী আওয়ামী লীগে এখন উপজেলা পরিষদ নির্বাচনের তোড়জোড় শুরু হয়েছে। ইতোমধ্যেই মনোনয়ন যুদ্ধে নামের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন দলের নেতারা। আগামী মার্চে দলীয় প্রতীকে এই নির্বাচন অনুষ্ঠিত হবে, এমনটি ধরে নিয়েই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা। এতে পিছিয়ে নেই বাগমারা উপজেলা আওয়ামী লীগের নেতারাও।

ইতোমধ্যেই দোয়া চেয়ে পোস্টার ও ফেস্টুন লাগাতে শুরু করেছেন অনেকই। একই সঙ্গে দলীয় মনোনয়ন পেতে স্থানীয় এমপিদের কাছাকাছি ভিড়তে শুরু করেছেন অনেকে। কেননা, এমপিদের সঙ্গে বিরোধ থাকলে কপাল পুড়তে পারে তাদের।

বাগমারায় এবার মনোনয়ন চাইবেন আওয়ামী লীগের ছয় নেতা। এরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ গোলাম সারোয়ার আবুল, উপজেলার আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদ ও বাসুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান।

সর্বশেষ ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও দলের সমর্থন নিতে হয়েছে প্রার্থীদের। সেবার এ উপজেলায় জাকিরুল ইসলাম সান্টু দলীয় সমর্থন পান। তবে ক্ষমতার আধিপত্ত নিয়ে এমপির দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সান্টু। ফলে এবার এমপি পদে মনোনয়ন চান তিনি।

১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত বাগমারা উপজেলা। এখানে মোট ভোটার ২ লাখ ৭৮ হাজার ৮ জন। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ২৯৭ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭১১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১