,


ফাইনালে কেমন হবে বাংলাদেশ একাদশ

ক্রীড়া ডেস্ক : জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের মিশন শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে বিপাকে পড়ে যায় বাংলাদেশ। প্রশ্ন উঠে ফাইনালে ওঠা নিয়ে। তবে চট্টগ্রামে নিজেদের শেষ দুই ম্যাচে চমৎকারভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। সর্বোচ্চ জয়ে ফাইনাল নিশ্চিত করে সাকিব বাহিনী। আগামী মঙ্গলবার শিরোপা নির্ধারণী ম্যাচে আফগানদের মোকাবিলা করবে স্বাগতিক বাংলাদেশ।

ফাইনালে কেমন হবে বাংলাদেশের একাদশ। এটা নিয়ে এখন থেকেই অঙ্ক কষতে বসেছে টাইগার সমর্থকরা। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষণা হয়েছিল ১৩ সদস্যের দল। কিন্তু হঠাৎ করেই দ্বিতীয় ম্যাচের জন্য দলে ডাক পান পেসার আবু হায়দার রনি। যদিও ডাগ আউটে বসেই খেলা উপভোগ করতে হয়েছিল রনিকে।

প্রথম দুই ম্যাচ শেষে দলে পরিবর্তন আসবে সেটা জানাই ছিল। প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের দল থেকে বাদ দেয়া হয়েছিল সৌম্য সরকার, আবু হায়দার রনি আর নতুন দুই মুখ ইয়াসিন আরাফাত মিশু ও শেখ মেহেদীকে।

এই চারজনকে বাদ দিয়ে দলে নেয়া হয় দুই অভিজ্ঞ পেসার শফিউল ইসলাম ও রুবেল হোসেনকে। সে সঙ্গে নেয়া হয় ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত, নাঈম শেখ আর লেগ স্পিনার আমিনুল ইসলামকে।

একাদশে সুযোগ পেয়েই প্রথম ম্যাচ থেকে দুর্দান্ত বোলিং করছেন শফিউল ইসলাম। আরেক পেসার রুবেল হোসেনের একাদশে জায়গা পাওয়া নিয়ে কিছুটা হলেও শঙ্কা এখানে। একাদশে সুযোগ পেয়েও নিজের প্রতি সুবিচার করতে পারেননি ওপেনার শান্ত। তাতে ফাইনালের একাদশে নাঈম শেখের জায়গা হলেও অবাক হবার কিছু থাকবে না।

এছাড়া তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম চমক দেখিয়েছেন নিজের অভিষেক ম্যাচেই। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিতে হাতে চোট পেয়ে পরের ম্যাচে না খেলতে পারলেও ফাইনালে খেলার ব্যপারে আশা করা যাচ্ছে আমিনুলের। ফাইনালে আমিনুল খেললে সেক্ষেত্রে বাদ পড়তে পারেন সাব্বির রহমান।

বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১