,


সর্বশেষ সংবাদ

পণ্য পরিবহনের আড়ালে এসএ পরিবহনের ম্যানেজার লিটনের দেশব্যাপী ইয়াবা সিন্ডিকেট

নুরে ইসলাম মিলন : পণ্য পরিবহনের আড়ালে অবাধে দেশি-বিদেশি কুরিয়ার সার্ভিসগুলোর মাধ্যমে পাচার হচ্ছে ইয়াবা। কুরিয়ার সার্ভিসের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর যোগসাজশে গড়ে উঠেছে ইয়াবা পাচারের বিশাল সিন্ডিকেট। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে ওই সিন্ডিকেটের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের জন্য একাধিকবার উচ্চপর্যায়ে রিপোর্ট পাঠানো হলেও সক্রিয় রয়েছে জড়িতরা।

জানা যায়, গত মাসের ২৬ ফেব্রুয়ারী সোমবার রাতে রাজশাহী মহানগরী চিহ্নিত মাদক সম্রাট আরিফিন ইসলাম সঞ্জুকে গ্রেফতারের উদ্দেশ্যে বোয়ালিয়া মডেল থানার পুলিশ নগরীর দরিখরবোনা এলাকায় সিলভার রংএর একটি প্রাইভেট কার কে ধাওয়া করলে প্রাইভেট কারটি রেখে পালিয়ে যায় মাদক সম্রাট সঞ্জু। এসময় প্রাইভেট কারটি তল্লাশি করে ১০০পিচ ইয়াব উদ্ধার করা হয়। সেই সাথে দরিখরবোনা এলাকায় অবস্থিত সঞ্জুর ভাড়া বাড়িতে মাদক উদ্ধারের অভিযান চালিয়ে সঞ্জুর স্ত্রী মাদক সম্রাজ্ঞী ইয়াবা সুন্দরী মোসা: কলি বেগম (২৫),কে আরো ১০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার করা হলে বেরিয়ে আসতে শুরু করে রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় অবস্থিত এসএ পরিবহনের ম্যানেজার লিটন সুত্র ধর এর ইয়াবা সিন্ডিকেটের ভয়াবহ তথ্য। এমনকি ইয়াবাসহ আটক সিলভার রংএর ঢাকা মেট্রো-গ ২৭-২০৩০ প্রাইভেট কারটিও এসএ পরিবহনের ম্যানেজার লিটনের।

ম্যানেজার লিটনের বিষয়ে খোজ খবর নিয়ে জানা যায়, গত চার বছর আগে সে নগরীর কুমারপাড়ায় অবস্থিত এসএ পরিবহনের ম্যানেজারের দায়িত্ব পান । এর পর থেকেই তিনি শুরু করেন রাজশাহীসহ দেশের বিভিন্ন মাদক সম্রাটদের সাথে ওঠা বসা। শুধু তাই নয় কক্সবাজার থেকে শুরু করে রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ প্রর্যন্ত রয়েছে এই মাদক মুখোশ ধারী ইয়াবা সিন্ডিকেট এসএ পরিবহনের ম্যানেজার লিটনের মাদক পাচারের সিন্ডিকেট। তার এই সিন্ডিকেটে রয়েছে কক্সবাজার থেকে চাঁপাইনবাবগঞ্জ প্রর্যন্ত তালিকা ভুক্ত মাদক সম্রাটরা। শুধু মাদক সম্রাটরাই নয় এই সিন্ডিকেটের সাথে জড়িত রয়েছে কিছু অসাধু পুলিশ,সাংবাদিক ও রাজনৈতিক নেতারাও। এই ইয়াবা সিন্ডিকেট লিটনের বিষয়ে অনুসন্ধানে নাম প্রকাশে অনিচ্ছুক এসএ পরিবহনের কর্মচারীদের দেয়া তথ্যে থলের বিড়াল বেড়িয়ে আসতে শুরু করে।

তারা বলেন, প্রতিদিনই রাজশাহী শাখার এস এ পরিবহনের ম্যানেজার লিটনের ছোটছোট কাটুন আসতো। অনেক সময় পরিবহনে এসে তার কাছ থেকে রাজশাহীর চিহ্নিত মাদকব্যাবসায়ীরাও এ কাটুন নিয়ে যেত । আবার কখনো ম্যানেজার লিটন নিজেই এই কাটুন নিয়ে বাসার দিকে রওনা হতেন। আমাদের আগে থেকেই সন্দেহ হতো তাকে নিয়ে । ছোট চাকুরি করি বিধায় তার বিষয়ে কিছু বলতে পারিনি।

তাদের দেয়া তথ্য মতে কয়েকজন মাদকব্যাবসায়ী সাথে কথা বললে তারা বলেন, অন্যন্ন মাদক সিন্ডিকেটের সদস্যরা বিভিন্ন কৌশলে যেমন জুতা, শুকনো মরিচ, কচ্ছপ, মাছ, নারীদের অন্তর্বাসের ভেতরে, পুরুষের পায়ুপথে, নৌকা ও ট্রলারের পাটাতনের ভেতরে করে, ল্যাপটপের ভেতর, মরিচ, বেগুন, লাউ ও সুপারির ভেতর, গিফট বক্সের ভেতরে, গাড়ির হেড, ইঞ্জিন ও টুলবক্সের ভেতর, সিটের নিচে বিশেষ ব্যবস্থায়। আচারের বয়মের ভেতর, হাঁটুর সঙ্গে, কোমড়ের বেল্টের সঙ্গে, বগলের নিচে ফিটিং অবস্থায়, রান্নার তৈজসপত্রের ভেতর, সাবান, গ্যাসবেলুন ও গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন জিনিসপত্রের ভেতর, কাঠের চেয়ার, টেবিল ও বেঞ্চসহ গাছের তৈরি ফার্নিচার ও গাছের গুঁড়িসহ নানা কায়দায় ইয়াবা পাচার করছে মাদক ‘ব্যবসায়ীরা’।

এছাড়া লাউ, মিষ্টি কুমড়া, সিএনজিচালিত অটোরিকশা, জিআই পাইপের ভেতর ইয়াবা পাচার করছে। তবে লিটনের বেলায় ভিন্ন কারন সে নিজেই রাজশাহী শাখা এস এ পরিবহনের ম্যানেজার । কক্সবাজারসহ বিভিন্ন জেলা বা বিভাগে তার ইয়াবা আনা নেয়া করতে কোন মাধ্যম প্রয়োজন হয়না । এস এ পরিবহনের বিভিন্ন শাখার মাধ্যমে তিনি দেশের বিভিন্ন জায়গাতে ইয়াবা পাচার করে আসছে । এদের মধ্যে এক মাদকব্যাবসায়ীর মোবাইলে এস এ পরিবহনের ম্যানেজার লিটনের এসএমএস এর মাধ্যমে গত তিন মাসে প্রায় কোটি টাকার ইয়াবা চালানের হিসাব হিকাশ পাওয়া গেছে । সেই সাথে ইয়াবা সম্রাটদের সাথে তার ইয়াবা ব্যাবসার কথপোকথনের রেকর্ডও ।

এ বিষয়ে সোমবার রাজশাহী শাখার এস এ পরিবহনের ম্যানেজার লিটনের সাথে কথা বললে তিনি স্বীকার করেন ঐ এসএমএস ও ইয়াবা সম্রাটদের সাথে তার ইয়াবা ব্যাবসার কথপোকথনের রেকোর্ড গুলো তার মোবাইলেরই । তবে সংবাদটি প্রকাশ না করার জন্য এই প্রতিবেদককে বিভিন্ন সময় বিভিন্ন জনের মাধ্যমে বড় অংকের টাকার অফার করেন ম্যানেজার লিটন।

এ বিষয়ে এসএ পরিবহনের হেড অফিস ঢাকায় মোবাইলের মাধ্যমে ০১৭৫৫৫১২৬০১ ফোন নম্বরে যোগাযোগ করা হলে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাচ্ছি বলে বলেন তিনি ।

এখানেয় শেষ নয় এস এ পরিবহনের ম্যানেজার লিটনের মাদক সিন্ডিকেটের সাথে জড়িত মাদক ব্যাবসায়ীদেরও মুখোশ খুলে ফেলবে দৈনিক উপচার। চোখ রাখুন দৈনিক উপচার পত্রিকায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১