,


নাইজারে বোকো হারামের গুলিতে ১২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ডিফফা প্রদেশের একটি সামরিক ঘাঁটিতে আচমকা বন্দুক হামলা চালিয়েছে সশস্ত্র জঙ্গি সংগঠন বোকো হারামের সন্ত্রাসীরা। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১২ সেনার প্রাণহানি হয়েছে। তাছাড়া হামলায় গুরুতর আহত হয়েছেন বাহিনীর আরও কমপক্ষে বেশ কয়েকজন সদস্য।

আজ বৃহস্পতিবার জাতিসংঘের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে জানানো হয়, বোকো হারাম জঙ্গিদের চলমান সহিংসতার কারণে প্রতিবেশী নাইজেরিয়া থেকে পালিয়ে আসা প্রায় ১ লাখ ২০ হাজার শরণার্থী এবং অন্যান্য স্থান থেকে বাস্তুচ্যুত হওয়া এখানে আগত প্রায় ১ লাখ ১০ হাজার বাসিন্দা এই ডিফারেই আশ্রয় নিয়েছে।

জাতিসংঘের মানবিক বিষয়ক সমন্বয় অফিসের (ওসিএইচএ) প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি একই অঞ্চলে বোকো হারাম জঙ্গিদের অপর এক হামলায় নারী ও শিশুসহ প্রায় ১৪০ জনেরও বেশি বেসামরিকের প্রাণহানি হয়েছিল। যাতে আহত হয়েছিলেন বেশ কিছু লোক।

নাইজেরিয়া সীমান্তে অবস্থিত ডিফফা প্রদেশে ২০১৫ সাল থেকে বোকো হারাম জঙ্গিরা হামলা চালিয়ে আসছে। যা এখনো অব্যাহত আছে। গত মার্চ মাসের মাঝামাঝি সময়ে সশস্ত্র এই সন্ত্রাসী গোষ্ঠীটির একাধিক হামলার কারণে অঞ্চলটিতে টানা তিন মাসের জন্য জরুরি অবস্থা জারি করা হয়।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০