,


তুরস্ক-সিরিয়ার সেনাদের মধ্যে প্রচণ্ড গোলাগুলি, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক : তুর্কি সীমান্তবর্তী সিরিয়ার রাস আল-আইন শহরে তুরস্কের সামরিকবাহিনীর সঙ্গে সিরিয়ার সেনাদের প্রচণ্ড গোলাগুলি হয়েছে। এতে সিরিয়ার অন্তত ৭ সেনা নিহত হয়েছেন। মঙ্গলবার এই গোলাগুলির ঘটনা ঘটে।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে ইরানভিত্তিক গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার তুর্কি ও সিরীয় সেনাদের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। এ সময় তুরস্কের পক্ষে সিরিয়ার সরকারবিরোধী গেরিলারা সিরীয় সেনাদের বিরুদ্ধে সংঘর্ষে অংশ নেয়।

ওই মানবাধিকার সংস্থাটি বলছে, সিরিয়ার ভেতরে তুরস্ক সামরিক অভিযান শুরুর পর এই প্রথম সিরীয় সেনাদের সঙ্গে তুর্কি সেনাদের সংঘর্ষের এই ঘটনা ঘটল। তবে ইরানের প্রেস টিভি জানিয়েছে, রবিবারও তুর্কি সেনা সিরিয়ার সেনাদের ওপর হামলা চালায়। মঙ্গলবার সংঘর্ষে সিরিয়ার ২০ সেনা আহত হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সংঘর্ষের সময় বাশার আল-আসাদ বিরোধী গেরিলা গোষ্ঠী তুরস্ককে সমর্থন দেয়। এ ছাড়া তুর্কিবাহিনী সংঘর্ষের সময় ড্রোন ব্যবহার করেছে। রাস আল-আইন শহরের তিনটি পয়েন্টে তুর্কি সেনাদের সঙ্গে সিরীয় সেনাদের এই সংঘর্ষ হয়।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০