,


ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

উপচার ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের বেসরকারি একটি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়াকালীন সময়ে ছাত্রদলের ওপর হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর ও টিএসসিতে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যাম্পাসের হাকিম চত্বরে বেসরকারি মাই টিভিতে সাক্ষাৎকার দিতে আসেন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। এসময় সাত-আটজন নেতাকর্মী নিয়ে সনজিত ছাত্রদল নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলেন।

এ ঘটনার কিছুক্ষণ পরই ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসিতে চলে এলে সনজিতের অনুসারী ৫০ জন নেতাকর্মী রড, লাঠিসোটা নিয়ে ছাত্রদল নেতাদের মারধর করে। এছাড়া এসময় পেশাগত দায়িত্ব পালনকালে স্টুডেন্ট জার্নালের বিশ্ববিদ্যালয় রিপোর্টার আনিসুর রহমানের ওপর ও হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

হামলার শিকার ভুক্তভোগীরা জানিয়েছেন, প্রথমে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, পরে তার অনুসারী স্যার এএফ রহমান হল শাখার সহ-সভাপতি হোসাইন মাহমুদ আপেল, সূর্যসেন হল শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ শরিপুল আলম শপু, বিশ্ববিদ্যালয় শাখার উপ-প্রচার সম্পাদক মহসিন আলম তালুকদারের নেতৃত্বে হামলা করা হয়।

ছাত্রদল সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিতের নেতৃত্বে আমাদের উপর হামলা হয়েছে। এসময় আমাদের মোবাইল ও বাইক ছিনতাই করা হয়। আমরা এর বিচার দাবি করছি।

তবে এ হামলার অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগের শাখা সভাপতি সনজিত চন্দ্র দাস দৈনিক অধিকারকে জানিয়েছেন, হামলার ঘটনার বিষয়ে অবগত নই। আমি কেন্দ্রীয় গ্রন্থাগারে ছিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১