,


ডার্ক সার্কেল দূর করার কার্যকরী কিছু প্যাক

উপচার ডেস্ক : চেহারার সৌন্দর্য মলিন করতে চোখের নিচের কালো দাগই যথেষ্ট। ডার্ক সার্কেল বা চোখের নিচে জমা কালচে ভাবের কারণে সৌন্দর্য কমে যায় অনেকখানি। কম ঘুম, মাত্রাতিরিক্ত চিন্তা, কাজের চাপ ইত্যাদি কারণে এ সমস্যা দেখা দিতে পারে।

ঘরোয়া কিছু উপাদান চোখের নিচ থেকে কালো দাগ সরাতে বেশ কার্যকর। তবে এই উপাদানগুলো ব্যবহার করতে হয় নিয়ম মেনে। চলুন তবে এমন কিছু উপাদান ও তার ব্যবহার সম্পর্কে জেনে নিই-

নারকেল তেল ও হলুদ- 

কাঁচা হলুদ বেটে তার সঙ্গে মিশিয়ে নিন নারকেল তেল আর আমন্ড তেল। এবার এই প্যাকটি চোখের নিচসহ পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আলু- 

আলু খোসা ছাড়িয়ে বেটে নিন। এই মিশ্রণ লাগিয়ে নিন চোখের নিচে। টানা তিন-চার দিন এই প্যাক ব্যবহারে চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে সহজেই।

কফি বিন-

বাজারে পাওয়া যায় কফি বিন। ব্লেন্ডারে এই বিন গুঁড়ো করে নিন। এক চামচ কফি বিনের সঙ্গে মেশান পরিমাণমতো কোকো পাউডার ও মধু। এই প্যাক চোখের নিচসহ পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

টি ব্যাগ- 

ব্যবহারের পর টি ব্যাগ ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। চোখ বন্ধ করে ১০ মিনিট চোখের ওপর এই ঠান্ডা টি ব্যাগ রেখে দিন। প্রতিদিন এই উপায়টি কাজে লাগালে সহজেই দূর হবে ডার্ক সার্কেল।

শসার প্যাক- 

চোখের নিচে জমা কালো দাগ দূর করতে শসা দারুণ কাজ করে। এক্ষেত্রে শসা কুচি করে তার সঙ্গে মিশিয়ে নিন দই। এই মিশ্রণ কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন ঠান্ডা হওয়ার জন্য। এরপর চোখের নিচে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। তারপর চোখের নিচে লাগান আমন্ড বা নারকেল তেল। সপ্তাহে দুই থেকে তিনটি এই প্যাকটি ব্যবহার করুন।

দই আর মধুর প্যাক- 

দই, মধু আর গোলাপ জল মিশিয়ে ফেস প্যাক তৈরি করে নিন। চোখের নিচসহ পুরো মুখে এই প্যাক লাগান। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর লাগিয়ে নিন অ্যালোভেরা জেল। রাতে ঘুমানোর আগে চোখের নিচে লাগিয়ে নিতে পারেন এক ফোঁটা আমন্ড অয়েল।

ব্যস, ঘরে থাকা এই উপাদানগুলো ব্যবহারে অল্প কয়েকদিনের মধ্যেই চেহারা থেকে দূর করতে পারবেন ডার্ক সার্কেল।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১