,


ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

রাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হকসহ নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘সন্ত্রাস ও নিপীড়ণ বিরোধী ঐক্য’। সোমবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশে করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিজয়ের মাসে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের একটি সংগঠন সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে। যা মুক্তিযোদ্ধাদের চেতনাকে ক্ষুন্ন করেছে। এর মাধ্যমে দিয়ে মুক্তিযুদ্ধ শব্দটিকে প্রশ্ববিদ্ধ করেছে।

বক্তারা আরও বলেন, পাকিস্তান আমলেও ডাকসুতে এমন নৃশংস হামলা হয়নি। এর আগে ডাকসু ভিপিসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ৮ বার হামলা চালানো হয়েছে। কিন্তু হামলাকারীদের কাউকে বিচারের আওতায় নিয়ে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে এমন হামলা হয়েছে বলে বক্তারা অভিযোগ করেন।

সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ৮ বার হামলা চালানো হয়েছে। কিন্তু হামলাকারীদের কাউকে বিচারের আওতায় নিয়ে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রশাসনে

সমাবেশের সঙ্গে সংহতি জানিয়ে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ হাসান নকিব বলেন, ‘কেউ যদি প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধকে ভালোবাসে তাহলে মুক্তিযুদ্ধকে ব্যবহার করে কেউ ব্যবসা করতে পারে না, সেই মুক্তিযুদ্ধকে ব্যবহার করে কেউ আরেকজনের অধিকার হরণ করতে পারে না। সেই মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে কাউকে আঘাত করতে পারে না। কোন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন আপনারা? এই মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার দায় একদিন আপনাদেরকে নিতে হবে।’

সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুর্শেদুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন আরবী বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার, মাযহারুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গতকাল ২২ ডিসেম্বর (রোববার) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) কার্যালয়ে ভিপি নুরুল হক নুরুসহ অন্যান্য নেতাকর্মীদের ওপর হামলা চালায় ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে আহতদের দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজে (ঢামেক) নিয়ে যাওয়া হয়। বর্তমানে তারা ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯