,


জ্যোতির্বিজ্ঞানের নানা তথ্য মিলবে অ্যাপসে

উপচার ডেস্ক : তথ্যপ্রযুক্তি কোম্পানি সোলেইস ইনোভেশনস ও দেশের অন্যতম প্রধান দেশের অন্যতম প্রধান জ্যোতির্বিজ্ঞান ক্লাব অনুসন্ধিৎসু চক্রের যৌথ উদ্যোগে ‘পীপ দ্যা প্লেস’ নামের একটি অ্যাপস চালু হতে যাচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের জ্যোতির্বিজ্ঞান চর্চার নানা খবর ও বৈশ্বিক বিভিন্ন তথ্য পাওয়া যাবে।

অনুসন্ধিৎসু চক্রের জ্যোতির্বিজ্ঞান শাখার সভাপতি মোঃ শাহজাহান মৃধা বেনু বলেন, সাধারণ মানুষদের কাছে মহাকাশের বিষয়াদি পৌঁছে দিতে এবং জ্যোতির্বিজ্ঞান চর্চাকে এগিয়ে নিতে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ চক্রের জ্যোতির্বিজ্ঞান সংশ্লিষ্ট যন্ত্রপাতি এবং দক্ষতার সমন্বয়ে মহাজাগতিক খোঁজ খবর ও ছবি অ্যাপসের মাধ্যমে সরাসরি সম্প্রচারের পাশাপাশি ব্যবহারকারীরা নানা তথ্য সুবিধা পাবেন।

সোলেইস ইনোভেশন এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোহছিয়ুল হক এবং অনুসন্ধিৎসু চক্রের জ্যোতির্বিজ্ঞান শাখার সভাপতি মোঃ শাহজাহান মৃধা বেনু নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক সই করেন। এ সময় সোলেইস ইনোভেশনস এর সফটওয়ার ইঞ্জিনিয়ার মোঃ মাহাফুজুর রহমান বাপ্পী, অনুসন্ধিৎসু চক্রের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দিপু এবং উভয় সংগঠনের অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১