,


জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী জেলার বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ জেলা তথ্য অফিসের উদ্যোগে গ্রামীণ জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বাঘা উপজেলা চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দীন লাভলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপজেলা শিক্ষা অফিসার এবিএম আবু বকর মোহা. আনোয়ার হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাখিউন্নাহার অনুষ্ঠানে বক্তৃতা করেন। সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা তথ্য অফিসের উপ পরিচালক নাফেয়ালা নাসরিন স্বাগত বক্তৃতা প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তাগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ আমার বাড়ী আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি এবং বিনিয়োগ বিকাশের বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে বক্তাগণ মাদকের ভয়াবহতা, বাল্য বিবাহ, জেন্ডার সমতাকরণ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে বক্তাগণ বর্তমান সরকারের বিগত ১১ বছরের জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশে অর্জিত সাফল্যের কথা তুলে ধরে নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় আরো সক্রিয় হওয়ার আহবান জানান। দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী উল্লেখ করে বক্তাগণ বলেন, পরিবারের উন্নয়নের পাশাপাশি প্রতিটি সন্তানকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এবং তাদেরকে নিবিড় পর্যবেক্ষনের মাধ্যমে নিরাপদ রাখতে মায়েদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বক্তাগণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দেশকে এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে সকলকে দায়িত্ব পালনে আরো মনোযোগী হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০