,


চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে অস্ত্র-গুলি উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সীমান্তে অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে আসা ১টি বিদেশি পিস্তল, সাত রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে সীমান্ত পিলার ৪/৫-১এস হতে দেড়শ’ গজ বাংলাদেশের ভেতরে তারাপুর মাঠ এলাকায় বিশেষ অভিযানে এই অস্ত্র উদ্ধার হয়। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

এ নিয়ে গত প্রায় ৭ সপ্তাহে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে কর্তব্যরত দু’টি বিজিবি ব্যাটালিয়নের (৫৩ ও ৫৯) চলমান ও পৃথক ১৭টি অভিযানে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আসা ২৬টি পিস্তল, ১০৬ রাউন্ড গুলি, ২৬টি ম্যাগাজিন ও ২৭ কেজি গান পাউডার উদ্ধার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটলিয়নের উপ-অধিনায়ক মেজর এখলাছুর রহমান অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাঁর নেতৃত্বে শুক্রবার ভোরে তারাপুর মাঠে শিংনগর বিওপি টহল দল অভিযান চালায়। এসময় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি অন্ধকারে ব্যাগ হাতে ভারতের দিক হতে সন্দেহজনকভাবে বাংলাদেশের অভ্যন্তরে আসতে থাকে। কিন্তু সে বিজিবির অবস্থান টের পাবার সাথে সাথে হাতের ব্যাগ ফেলে দৌড়ে ভারতের ভেতরে পালিয়ে যায়। পরে ব্যাগ তল্লাশি করে ১টি বিদেশি পিস্তল, ৭ রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন পাওয়া যায়।

তিনি জানান, উদ্ধারকৃত অস্ত্র শিবগঞ্জ থানায় জমা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০