,


চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে শহরের ফায়ার সার্ভিস মোড়স্থ চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল চত্বরে ৯ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৫ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান।

এ উপলক্ষে হাসপাতাল চত্বরে আলোচনা সভায় চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির সভাপতি আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, সদও পৌরসভার মেয়র নজরুল ইসলামসহ অন্যরা।

চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির উদ্যোগে সভায় স্বাগত বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়নে সাড়ে ৩২ কোটি টাকা ব্যয়ে ৬৪ হাজার ৫৪৬ বর্গফুট আয়তনের এই ৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনটি নির্মিত হবে। ৫০ শয্যা বিশিষ্ট এই চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল ভবনটিতে চিকিৎসকদের চেম্বার, প্রশাসনিক রুম, অপারেশন রুম, অবজারভেশন রুম, মহিলা ও পুরুষ নার্সদের কক্ষ, তিনটি লিফট, তিনটি সিড়িসহ অন্যান্য সুবিধার রয়েছে।

ভবনটি নির্মিত হলে চাঁপাইনবাবগঞ্জ ও পার্শ্ববর্তী এলাকার মানুষের মাঝে বিনামূল্যে ও স্বল্পমূল্যে ডায়াবেটিক ও ডায়াবেটিক সংশ্লিষ্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, ডায়াবেটিক রোগ ও এর প্রতিকার সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করা। সরকার ও চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির চুক্তি মোতাবেক এলাকার ৩০% দুঃস্থ, অবহেলিত ও দরিদ্র মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব হবে বলে জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১