,


চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণে কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে ৮ মে বুধবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে নিরাপদভাবে আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিবারপদ খাদ্য এ প্রতিপাদ্যে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষর চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোহাম্মদ মাহফুজুল হক। কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। কর্মশালাটি পৌর এলাকার টাউন ক্লাবে অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে নটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়।

নিরাপদভাবে আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, পিপিএম, সিভিল সার্জন ডা. সায়ফুল ফেরদৌস মুহা. খায়রুল আতাতুর্ক, চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ঊধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. জমির উদ্দিন, আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শফিকুল ইসলাম।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো, আলমগীর হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, সিরাজুম মনির আফতাবি, এনামুল হক তুফান, বাহরাম আলীসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ ও আমন্ত্রীত অতিতিবৃন্দ। কর্মশালায় নিরাপদভাবে আম উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণে সকলকে কার্যকরী ভূমিকা পালনের আহবান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০