,


গোদাগাড়ীতে সরকারি গাছ কাটার অভিযোগে স্কুল দপ্তরী আটক

গোদাগাড়ী প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর বয়ারমাী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ইসমাইল হোসেনকে সরকারি গাছ কাটার মামলায় আটক করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে তার নিজ বাসস্থান থেকে তাকে আটক করে প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) আবদুল বারী।

তবে একই মামলার অপর আসামি হিটলারকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

স্কুল দপ্তরী ইসমাইলের বিরুদ্ধে রাস্তার পাশের মূল্যবান সরকারি গাছ কাটার জন্য স্থানীয় লোকজন সহকারী কমিশনার (ভূমি) এর নিকট লিখিত অভিযোগ করে গত ২৩ অক্টোবর। সেই অভিযোগের ভিত্তিতে ঘটনাটি সত্যতা যাচাইয়ের জন্য তদন্ত দেওয়া হয় মাটিকাটা ইউনিয়নের বড়গাছি ভূমি উপ সহকারি কর্মকর্তা রফিকুলকে।

গত ২৩ অক্টোবর ভূমি উপ-সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম সরেজমিনে তদন্তে গিয়ে সত্যতা পাই। তদন্ত রিপোর্ট গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পেশ করলে তারই নির্দেশ ৩০ অক্টোবর সরকারের পক্ষ হতে ভূমি উপ-সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করে। গোদাগাড়ী মডেল থানার মামলা নং ৫৬।

মামলায় অভিযোগ সূত্রে জানা যায়, গোদাগাড়ী ভাটোপাড়া মৌজার রাস্তা উপরস্থ ও পাঁচগাছি মৌজার ৫২৯ দাগের ১ নং খাস খতিয়ান ভূক্ত নাইস মিষ্টান্ন ভান্ডারের সম্মুখ হতে সরকারী রাস্তার উপরস্থ ৪০-৪৫ বছরের ৭ টি বাবলার গাছ এবং ভাটোপাড়া মৌজার সরকারী রাস্তার উপরস্থ হইতে ৪ টি বাবলার গাছ কর্তন করে। এই ঘটনায় স্থানীয় জনগণ গাছ কাটার বিষয়টি স্বীকার করে। আসামীরা নিজ ইচ্ছায় গাছগুলি উর্দ্ধতন কর্তৃপক্ষের পূর্ব অনুমতি ছাড়াই অবৈধভাবে কর্তন করে সরকারের আর্থিক ক্ষতি সাধন করে নিজেরা আত্নসাৎ করেছে। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৫ হাজার টাকা।

স্কুল দপ্তরী ইসমাইল হোসেনের আটকেট সত্যতা নিশ্চিত করে গোদাগাড়ী প্রেমতলী পুলিশ তদন্তের ইনচার্জ (ওসি) আব্দুল বারী বলেন, তাকে আটক করে বুধবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং অপর আসামি পলাতক থাকায় আটকের অভিযান অব্যহত আছে।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১