,


ছবিতে পুলিশ কর্মকর্তা এসআই নাসির আহম্মেদ।

ক্ষমতার অপব্যাবহার করে পুলিশ কর্মকর্তার হাতে হাতকড়া

“পাবনা’র এসপির বিরুদ্ধে তদন্তের দাবি জানিয়েছেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই”

নিজস্ব প্রতিনিধি : পাবনার পুলিশ সুপার (এসপি) রফিকুল ইসলামের বিরুদ্ধে পুলিশ কর্মকর্তা এসআই নাসির আহম্মেদকে ক্ষমতার অপব্যাবহার করে হাতে হাতকড়া পড়িয়ে ২দিন বেয়াইনীভাবে আটক রাখার বিষয়ে পুলিশ বাহিনীর উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় সাহেববাজার জিরোপয়েন্ট (প্রেসক্লাব চত্বর) এলাকায় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র ব্যানারে রাজশাহীসহ সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযান জোরদার করার দাবিতে এবং স্বাধীনতার স্বপক্ষের একটি শিক্ষা-সেবা-সামাজিক নিরাপত্তা খাতে দুর্নীতির লাগাম টানা ও দেশ বিরোধী সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করার দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসুচি থেকে বক্তারা সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে ও দুর্নীতির বিরোধী চলমান অভিযানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

এ সময় বক্তারা বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে শক্তিশালী অবস্থান সেটার বহিঃপ্রকাশ অবৈধ ক্যাসিনো, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান। এ ধরনের অভিযান সারা দেশের ন্যায় প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়েও জোরদার করা দরকার। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন সেটা খুবই ইতিবাচক। সঠিকভাবে এ অভিযান চললে দেশে অপরাধ ও দুর্নীতি কমে আসবে। কিন্তু চলমান অভিযানকে বিতর্কিত করার জন্য কিছু দুর্নীতিবাজ ব্যক্তি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে।

বক্তারা আরো বলেন, অসৎ রাজনীতিক-পুলিশ ও জনপ্রশাসনের অসৎ কর্মকর্তা-দুর্নীতিবাজ-লুটেরাদের যোগসাজশে গড়ে উঠা অপরাধী সিন্ডিকেট ধ্বংস করে দিতে হবে। অবৈধভাবে অর্জিত তাদের সব অর্থ-সম্পদ বাজেয়াপ্ত করতে হবে।

সর্বশেষে বক্তারা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই,সরকার বিরোধী যেকোনো চক্রান্তের বিরুদ্ধে আমরা জনগণকে সঙ্গে নিয়ে রুখে দাঁড়াব। আমরা প্রধানমন্ত্রীর পাশে আছি।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলার পরিচালনায় বক্তব্য রাখেন- সেক্টর কমান্ডার ফোরাম মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালে মো ফাত্তাহ, দৈনিক উপাচার সম্পাদক ড. আবু ইউসুফ সেলিম, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি ও জাতীয পার্টি মহানগর শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, রাজশাহী বারের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ডা. রোকনুজ্জামান রিপন, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য মহানগর রিক্সাভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান কাজল, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই সদস্য আতিকুর রহমান সুমন, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের কোষাধ্যক্ষ কাজী আব্দুল হান্নান তংকু, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের ২৫ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক ইউসুফ আলী, সাংস্কৃতিক কর্মী নাফিউল হক নাফিউ প্রমুখ।

মানববন্ধনে বক্তব্য রাখছেন রাজশাহী প্রেসক্লাবের সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।

উল্লেখ্য: গত ১৯ ও ২০ অক্টোবর এস আই নাসির আহম্মেদ তার ফেসবুকে লিখেছেন এসআই নাছির বলছি।বিচার পাওয়ার আশায় নয়, অসহায় মানুষের উপর ক্ষমতাশালী ব্যক্তিদের নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ স্ট্যাটাসে সারা দেশ ব্যাপি আলোচনার ঝড় ওঠে।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০