,


কপ২৫ : মাদ্রিদের উদ্দেশে প্রধানমন্ত্রীর যাত্রা

উপচার ডেস্ক : স্পেনে অনুষ্ঠেয় ‘রাষ্ট্র ও সরকার প্রধানদের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে’ (কপ২৫) যোগ দিতে মাদ্রিদের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকাল সোয়া ১০টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট মাদ্রিদের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।

বিকাল ৫টা ৪০ মিনিটে (স্পেন সময়) বিমানটি মাদ্রিদ টোরেজোন বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। বিমানবন্দরে রাষ্ট্রদূত ও বিশ্ব পর্যটন সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হাসান মাহমুদ খন্দকার প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক সম্মেলনটি ২-১৩ ডিসেম্বর পর্যন্ত স্পেনের রাজধানী মাদ্রিদে অনুষ্ঠিত হবে।

সোমবার সকালে প্রধানমন্ত্রী ফিরিয়া দে মাদ্রিদে ‘কপ২৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। পরে তিনি কপ-২৫’র ওয়ার্কিং সেশনে যোগ দেবেন এবং নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

শেখ হাসিনা আনুষ্ঠানিক মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করবেন এবং আবার ওয়ার্কিং সেশনে যোগ দেবেন। বিকালে প্রধানমন্ত্রী স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গে আরেকটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

সন্ধ্যায় তিনি রয়েল প্যালেসে স্পেনের কিং ও কুইন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

৩ ডিসেম্বর বিশেষ বিমানযোগে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে মাদ্রিদ ত্যাগ করবেন। বিমানবন্দরে তাকে বিদায় জানাবেন রাষ্ট্রদূত ও বিশ্ব পর্যটন সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হাসান মাহমুদ খন্দকার।

বুধবার রাত ১২টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময়) বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১