,


এক বছর নিষিদ্ধ শেহজাদ

ক্রীড়া ডেস্ক : আচরণবিধি ভাঙায় মোহাম্মদ শেহজাদকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। নিষেধাজ্ঞার এ সময়ে তিনি পেশাদার কোনো ক্রিকেট খেলায় অংশ নিতে পারবেন না। দেশের ক্রিকেট বোর্ডকে না জানিয়ে পাকিস্তানের পেশোয়ারে গিয়ে সম্প্রতি অনুশীলন করার অভিযোগ উঠে শেহজাদের বিরুদ্ধে। আর এ অপরাধে তাকে এক বছরের জন্য পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করে এসিবি।

রোববার এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, ‘দেশে অনুশীলনের সুন্দর ব্যবস্থা রয়েছে। অনুশীলন করার জন্য আফগান ক্রিকেটারদের দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই।’

আন্তর্জাতিক ক্রিকেটে শেহজাদের অভিষেক হয় ২০০৯ সালের আগস্টে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে। ঠিক পরের বছর টি-টোয়ন্টিতে অভিষেক হয় তার। টেস্ট মর্যাদা পাওয়ার পর দুটি ম্যাচ খেলে আফগানিস্তান। দুই টেস্টেই জাতীয় দলে ছিলেন তিনি।

তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে মাত্র দুই ম্যাচ খেলার পর তাকে ইনজুরির অজুহাত দিয়ে বসিয়ে রাখা হয়। শুধু শেহজাদই নন, বিশ্বকাপের ঠিক আগে আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার পর পাশাপাশি বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে বসিয়ে রাখা হয়। দলের পরাজয়ে কঠোর সামালোচনা হলে আসগর আফগানকে দলে ফেরানো হলেও শেহজাদকে আর ফেরানো হয়নি।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১