,


ঈদে বাড়ি ফেরা মানুষের অপেক্ষার স্বস্তি মিলছে শুক্রবার

উপচার ডেস্ক:আসন্ন পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে পরিবারের সাথে ঈদ করতে বাড়ি ফেরার অপেক্ষায় এখন রাজধানীর সব কর্মমুখী মানুষ। ছুটির ঘণ্টা বাজলেই বাড়ি ছুটতে শুরু করবেন তারা। তবে তাদের অপেক্ষার কিছুটা স্বস্তি মিলেছে। আগামী শুক্রবার (১৭ মে) থেকে ঈদের আগাম টিকিট বিক্রি শুরু করছে বাসগুলো।

আজ সোমবার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে ঈদের আগাম টিকিট ছাড়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ।

তিনি জানান, ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহনের টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করতে বলা হয়েছে। এবার প্রচণ্ড গরমে যাতে কাউন্টারে আসা টিকিটপ্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সে জন্য শামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এছাড়া ঈদ উপলক্ষে বাসে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধেও কড়াকড়ি করা হচ্ছে বলে জানিয়েছেন রমেশ চন্দ্র। তিনি বলেন, কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে, সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে বাস কোম্পানিগুলোকে। কেউ যদি নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেন, প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বাসের ভাড়া দূরত্ব অনুযায়ী বিআরটিএ নির্ধারণ করছে বলে জানিয়ে রমেশ চন্দ্র ঘোষ আরও বলেন, গত দুই বছরের ন্যায় বাসের এসি ও নন-এসি টিকিটের দাম এবারও থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১