,


ইতিহাস কাউকে ক্ষমা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

উপচার ডেস্ক : বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যে জাতি ইতিহাস ভুলে যায় সে জাতি কখনো উন্নতি করতে পারে না। ইতিহাস কাউকে ক্ষমাও করে না।

শনিবার বিকেলে জাতীয় শিশু একাডেমিতে কেন্দ্রীয় খেলাঘর আসরের দু’দিনব্যাপী সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠানে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি মুক্তিযুদ্ধের সময় দেখেছি গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছে। দেখেছি নদীর পানিতে শত শত লাশ ভেসে রয়েছে। মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্ত কোনোদিন বৃথা যেতে পারে না। তাই গর্ব করে বলতে পারি, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত একজন মুক্তিযোদ্ধা আমি।

তিনি বলেন, শিশু-কিশোরদের সংগঠন খেলাঘর আসরের সঙ্গে যারা যুক্ত, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ে তোলার জন্য শিশু কিশোরদের অনুপ্রাণিত করে যাচ্ছেন, আমি তাদের স্যালুট জানাই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আমাদের নতুন প্রজন্মের জন্য একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত শান্তির নিবাস রেখে যেতে চাই, সেই লক্ষ্যেই আমরা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। আমরা সেই বাংলাদেশ নির্মাণ করতে চাই, যে বাংলাদেশের প্রতিটি নাগরিক গর্বসহকারে বলবে আমি বাংলাদেশের নাগরিক, আমাদের জাতির পিতা সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১