,


ইংল্যান্ডে আশরাফুলের অলরাউন্ড নেপূণ্যে জিতল দল

ক্রীড়া ডেস্ক: আর কিছুক্ষণ পরই পাকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ।বিশ্বকাপ শুরু আগে প্রস্তুতি ম্যাচেই নিজেদের শক্তিমত্তার জানান দিতে চায় টাইগাররা। পাকিস্তানকে ধরাশায়ী করেই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় মাশরাফি।এদিকে জাতীয় দলের সঙ্গে না থাকতে পারলেও এ মুহূর্তে ইংল্যান্ডে গিয়ে ক্রিকেট খেলছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।তিনি খেলছেন দেশটির কেন্ট ক্রিকেট লিগে ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের হয়ে।

শনিবার এ লিগের একটি ম্যাচে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সও করছেন তিনি।এদিন সেভেনোকস ভাইন ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নেমে ব্যাট হাতে মাত্র ৩ রানের জন্য অর্ধশত পূরণ করতে পারেননি আশরাফুল।তবে এ রান করতে ৩৪টি বল খরচ করেছেন তিনি। ৪টি চার ও ১টি ছয়ের মারে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলেছেন আশরাফুল।

বল হাতেও চমক দেখিয়েছেন তিনি। নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট নিয়েছেন তিনি।আশরাফুলের এমন অলরাউন্ড নৈপুণ্যে ১১২ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাব।যদিও ম্যাচসেরার পুরষ্কারটি তার ভাগ্যে জুটেনি তবে শনিবারের ওই ম্যাচটির অঘোষিত সেরা খেলোয়াড় আশরাফুলই বলা চলে।

শনিবারের ওই ম্যাচে টসে জিতে আশরাফুলের ব্ল্যাকহিথ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান করে তারা।দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে দীপায়ন পল, ৭০ রান করেন তানভির সিকান্দার। চার নম্বরে ব্যাট করতে নেমে আশরাফুল করেন ৪৭ রান।জবাবে ব্যাট করতে নেমে আশরাফুলের স্পিন ঘূর্নিতে কুপোকাত হন সেভেনোকস ভাইনের ব্যাটসম্যানরা। পুরো ১০ ওভার বল করে মাত্র ৩১ রান দিয়ে উইকেট তুলে নেন ৫টি।

এর মাঝে ২টি মেইডেনও ছিল।আশরাফুলের এমন স্পিন জাদুতে ৪১.৪ ওভারে ১৫৯ রানে গুটিয়ে যায় সেভেনোকস ভাইনের ইনিংস।আগামী ১ জুন টুনব্রিজ ওয়েলস ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে আশরাফুলের দল।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১