,


আগস্টে রাজশাহীতে নির্যাতনের শিকার ১৭ নারী ও শিশু

নিজস্ব প্রতিনিধি : গত আগস্ট মাসজুড়ে রাজশাহীতে ১৭ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। নির্যাতনের শিকার হয়েছে ১১ জন নারী এবং ৬ শিশু।

শনিবার এই তথ্য জানিয়েছে রাজশাহীর বেসরকারী উন্নয়ন সংস্থা এসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-এসিডি।

এক মাসে বিভিন্ন গণমাধ্যমে উঠে আসা ঘটনা ও নিজস্ব তথ্যের ভিত্তিতে এই খবর জানাচ্ছে সংস্থাটির রিসার্চ, ডকুমেন্টেশন ও পাবলিকেশন ইউনিট।

এসিডি জানিয়েছে, এক মাসে রাজশাহী নগর এলাকায় ৬টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে।

একই সময় জেলার নয় উপজেলার মধ্যে বাগমারা ও পুঠিয়া উপজেলা দুটি করে এবং মোহনপুরে একটি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে।

অন্যদিকে, শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে নগর এলাকায় একটি। বাকি ৫টি শিশু নির্যাতন কাণ্ডের মধে্যে দুর্গাপুর ও গোদাগাড়ীতি দুটি করে এবং মোহনপুরে একটি।

এসিডি আরো জানাচ্ছে, এই মাসে একজন করে নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে। আরেক নারী হয়েছেন ধর্ষণচেষ্টার শিকার। তিন নারী এবং এক শিশু আত্মহত্যা করেছে এই মাসে। এছাড়া দুইজন নারী এবং এক শিশু যৌন হয়রানি এবং আরেক শিশু অপহরণের শিকার হয়েছে।

জানা গেছে, গত ১০ আগস্ট নগরীর সোনাদিঘীর মোড় এলাকায় রাজশাহী যৌন হয়রানির শিকার হন রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক শিক্ষকের স্ত্রী। এ ঘটনার প্রতিবাদ করে বখাটেদের হাতে লাঞ্ছিত হন ওই শিক্ষক।

স্বামীকে তালাক দেয়ায় ১৯ আগস্ট মোহনপুরের এর নারীর নগ্ন ছবি ইন্টারনেটে ছেড়ে দেন সাবেক স্বামী। এর পরদিন ২০ আগস্ট নগরীতে চলন্ত ইজিবাইকে শ্লিলতাহানীর শিকার হন এক রুয়েট ছাত্রী।

এর তিন দিনের মাথায় ২৪ আগস্ট নগরীর এক মাদকাসক্ত বাবা তার সৎ মেয়েকে ধর্ষণ চেষ্টা চালান।

এছাড়া গত ২৯ আগস্ট রাতে নগরীতে মাতাল হয়ে এক পুলিশ কনস্টেবল তরুণীর শ্লিলতাহানী করেন। এসব ঘটনায় আইনত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১