,


আওয়ামী লীগে শুদ্ধি অভিযান প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ : পলক

উপচার ডেস্ক : সম্প্রতি আওয়ামী লীগে শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপ। দেশের কোটি কোটি মানুষ ও তৃণমূলের ত্যাগী-নেতাকর্মীরা এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি প্রাচীনতম দল। ৭০ বছরের ইতিহাসে দলটি অনেক চড়াই-উৎরাই পার করেছে।

আজ রবিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে আয়োজিত জেলা আইসিটি কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধান সমস্যা ছিল জঙ্গিবাদ। এটিতে প্রধানমন্ত্রী সফল হয়েছেন। এখন আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ, মাদক ও দুর্নীতি। সেটি নিয়েই দলের সভানেত্রী শেখ হাসিনা কাজ করছেন। এতে করে দল আরও বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ হবে।

চুয়াডাঙ্গা জেলাকে সম্ভবনাময় হিসেবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শিগগিরই এ জেলার প্রতিটি ইউনিয়নে দ্রুত গতির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা নিশ্চিত করা হবে। নির্মাণ করা হবে একটি হাইটেক পার্ক ও শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার। এছাড়া জেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গড়ে তোলা হবে শেখ রাসেল ডিজিটাল ল্যাব। একই সঙ্গে শিক্ষার্থীরা যাতে ঘরে বসেই আউটসোর্সিংয়ের কাজ করে উপার্জন করতে পারে; সে বিষয়েও পরিকল্পনা করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলা-উপজেলা, ইউনিয়ন ও গ্রামে ডিজিটাল সেবা নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।

এর আগে সকালে প্রতিমন্ত্রী জীবননগর উপজেলায় প্রস্তাবিত হাইটেক পার্কের জায়গা পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১