,


অলিম্পিক বর্জনের ঘোষণা দিল কানাডা

আন্তর্জাতিক ডেস্ক : করোনা আতঙ্ক এখন গোটা বিশ্ব জুড়ে। প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে চেষ্টার ত্রুটি রাখছে না মানুষ্। তবুও করোনার কালো থাবা থেকে মুক্তি পাওয়া দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। করোনা আতঙ্কে গ্রীষ্মকালীন অলিম্পিক ২০২০ বন্ধের ঘোষণা দিয়েছে কানাডা। সবার স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে রোববার এ সিদ্ধান্ত জানিয়েছে কানাডিয়ান অলিম্পিক কমিটি।

কানাডাই প্রথম দেশ যারা করোনা মোকাবেলায় গেমস থেকে অ্যাথলেটদের বাদ দিয়েছে। এর আগে অলিম্পিক গেমস বাতিল করেছে টোকিও। তবে এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি আন্তজার্তিক অলিম্পিক কমিটি। তাদের মতে, গেমস কিছুদিনের জন্য স্থগিত করা গেলেও তা পুরোপুরি বাতিল করা যাবেনা। এ বিষয়ে ১ মাসের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আন্তজার্তিক অলিম্পিক কমিটি।

চলতি বছরের জুলাই এর ২৪ থেকে আগস্টের ৯ তারিখ পর্যন্ত অলিম্পিক গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। শুধুমাত্র অ্যাথলেট না সবার স্বাস্থ্যের কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ব্রাজিল, নরওয়ে, স্লোভানিয়ায় অ্যাথলেটদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে গেমস স্থগিতের কথা বলছেন ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস বাখ।

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১